ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
226
উখিয়ায় যাওয়ার পথে বিএনপি’র রিলিফ টিমকে বাধা দেয়ার অভিযোগ
Published : Wednesday, 13 September, 2017 at 5:11 PM
উখিয়ায় যাওয়ার পথে বিএনপি’র রিলিফ টিমকে বাধা দেয়ার অভিযোগরোহিঙ্গাদের জন্য ত্রাণ সামগ্রী নিয়ে কক্সবাজারের উখিয়ায় যাওয়ার পথে বিএনপির কেন্দ্রীয় প্রতিনিধি দলকে আটকে দেওয়া হয়েছে বলে অভিযোগ এসেছে।

বুধবার বেলা সাড়ে ৩টায় ঢাকার রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভার মধ্যে এই খবর পেয়ে তা উপস্থিত সবাইকে জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, “এই মাত্র আমাদের কাছে খবর এসেছে কক্সবাজারে আমাদের যে কেন্দ্রীয় রিলিফ টিম ২০টি ট্রাক নিয়ে গিয়েছিল জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে। তাদেরকে উখিয়াতে প্রশাসন যেতে দিচ্ছে না, পুলিশ ট্রাক আটকে দিয়েছে।”

সহিংসতার মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা লাখ লাখ রোহিঙ্গাদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ বিতরণের একদিন বাদেই বিএনপির প্রতিনিধি দল যাত্রা করে উখিয়ায়।

ফখরুল বলেন, “শুধু তাই নয়, কক্সবাজারে আমাদের বিএনপি অফিস পুলিশ ঘিরে রেখেছে। আমাদের শীর্ষস্থানীয় নেতারা অফিস ঘরে আটকা পড়ে আছেন।”

ফখরুল এই ঘটনার নিন্দা জানিয়ে বিএনপির প্রতিনিধি দলকে রোহিঙ্গাদের ত্রাণ দিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

বিএনপির অভিযোগের বিষয়ে কক্সবাজারের স্থানীয় প্রশাসনের কোনো বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা রোহিঙ্গাদের নিয়ে ‘রাজনীতি’ না করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে আসছিলেন।

কয়েক মাস আগে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ নিতে যাওয়ার সময় বাধা পেয়েছিল মির্জা ফখরুল নেতৃত্বাধীন বিএনপি প্রতিনিধি দল।

এবার বাধার অভিযোগ তুলে ফখরুল বলেন, “এই ঘটনার মধ্য দিয়ে এই সরকারের মুখোশ উন্মোচিত হয়েছে। তারা যে বলছেন তারা এই রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন, এটা শুধু আইওয়াশ বলে প্রমাণিত হচ্ছে।

“যদি দাঁড়াতেন তাহলে তারা আজকে বিএনপির রিলিফ টিমকে উখিয়ায় অসহায় মানুষদের পাশে দাঁড়াতে বাধা দিতেন না।”

মঙ্গলবার সকালে ঢাকা থেকে বিমানে কক্সবাজার রওনা হয় বিএনপির প্রতিনিধি দল। মির্জা আব্বাসের নেতৃত্বে এই দলে রয়েছেন নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, এজেডএম জাহিদ হোসেন প্রমুখ।

বিকাল সাড়ে ৩টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে তারেক রহমানের দশম কারামুক্ত দিবসের আলোচনায় তাদের কাছ থেকে ফখরুলের মোবাইলে ফোন আসে।

আলোচনা সভা চলার মধ্যেই তখন তা সবাইকে জানান বিএনপি মহাসচিব।



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};