ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
75
অভিজিৎ হত্যা: তদন্ত প্রতিবেদন পিছিয়ে ১৬ অক্টোবর
Published : Wednesday, 13 September, 2017 at 4:58 PM
অভিজিৎ হত্যা: তদন্ত প্রতিবেদন পিছিয়ে ১৬ অক্টোবরলেখক অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ফের পিছিয়ে আগামী ১৬ অক্টোরব নির্ধারণ করেছে আদালত। ঢাকার মহানগর হাকীম গোলাম নবী বুধবার প্রতিবেদন দাখিলের সময় বাড়ানোর এ আদেশ দেন।

এ নিয়ে ২৯ বারের মতো মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক ফজলুর রহমান প্রতিবেদন জমা দিতে পারেননি বলে জানান আদালত সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা এসআই মোজাম্মেল হোসেন।

আড়াই বছরে ২৯ বার সময় নিয়েও প্রতিবেদন দাখিল করতে না পারার বিষয়ে গণজাগরণ মঞ্চের অন্যতম নেতা আইনজীবী জীবনানন্দ চন্দ জয়ন্ত বলেছেন, “এটি তদন্ত কর্মকর্তার ব্যর্থতা।”

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে একুশে বইমেলা চলাকালে বাংলা একাডেমি প্রাঙ্গণ থেকে বের হওয়ার পর ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের টিএসসির কাছে ফুটপাতে কুপিয়ে হত‌্যা করা হয় অভিজিৎ রায়কে। ওই সময় তার সঙ্গে থাকা স্ত্রী বন‌্যা আহমেদও হামলার শিকার হয়ে একটি আঙুল হারান।

পদার্থবিদ অধ্যাপক অজয় রায়ের ছেলে অভিজিৎ থাকতেন যুক্তরাষ্ট্রে। লেখালেখির কারণে জঙ্গিদের হুমকির মুখেও বইমেলা অংশ নিতে দেশে এসেছিলেন তিনি।

ঘটনার পর শাহবাগ থানায় অভিজিতের বাবার দায়ের করা মামলায় ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছিল বলে জানান এসআই মোজাম্মেল।

এর মধ্যে এক আসামি মারা গেছেন জানিয়ে তিনি বলেন, এ মামলায় সাদেক হোসেন মিঠু নামে এক আসামি গত ২৯ অগাস্ট মহানগর দায়রা জজ আদালতে জামিনের জন্য গেলে তা নাকচ হয়।

সাদেক হোসেন মিঠু ছাড়াও এ মামলায় গ্রেপ্তার আসামিদের মধ্যে মো. তৌহিদুর রহমান গামা, শফিউর রহমান ফারাবী, আমিনুল মল্লিক, জুলহাস বিশ্বাস, মো. জাফরান হাসান ও মান্নান ইয়াহিয়া ওরফে মান্নান রাহী কারাগারে রয়েছেন।



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};