ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1005
কুমিল্লায় জাগ্রত মানবিকতা এর এন্টি সুইসাইড কনসার্ট
Published : Thursday, 7 September, 2017 at 11:47 PM, Update: 13.09.2017 6:21:44 PM
কুমিল্লায় জাগ্রত মানবিকতা এর এন্টি সুইসাইড কনসার্ট আত্মহত্যা প্রতিরোধে জাগ্রত মানবিকতা আজ কুমিল্লা টাউনহলে কন্সার্ট ও আলোচনার সভার আয়োজন করে।
তরুন প্রজন্ম ও কিশোরকিশোরীদের নিয়ে আয়োজিত প্রোগ্রামে জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান তাহসীন বাহার সূচনা বলেন, কুমিল্লায় জাগ্রত মানবিকতা এর এন্টি সুইসাইড কনসার্ট ।

আত্মহত্যা কখনো কোন মানুষের পরবর্তী  জীবনের সুন্দর মুহূর্তটিকে দেখতে দেয় না।কারণ আত্মহত্যা হলো মানুষের ক্ষনস্থায়ী সমস্যার চিরস্থায়ী সমাধান।

আত্মহত্যা কোন সমস্যার সমাধান নয়। আত্মহত্যা মানে হেরে যাওয়া, নিজেকে পরাজিত করে যাওয়া। আমরা নিশ্চয় চাই না নিজেকে পরাজিত করতে। সমস্যা যেমন আছে তার সমাধান ও নিশ্চয় আছে। আপনি অতি মাত্রায় চিন্তিত বলে সমাধানের সহজ পথটি আপনার চোখে পড়ে না। আপনি আত্মহত্যাকেই সমাধানের সহজ পথ হিসেবে ধরে নিচ্ছেন। আপনি জানেন আপনার এই সিদ্ধান্তটা কত ভূল?
আপনি যদি নাই থাকেন তাহলে সমাধানটা কার জন্যে? সুতরাং সমস্যার সমাধান আপনার বেঁচে থেকেই খুঁজতে হবে। সমস্যা না আসলে আপনি সমস্যার মোকাবেলা শিখবেন কি ভাবে?
ছোট শিশুটাকে দেখেছেন প্রথম হাটা শেখার সময় কিভাবে হোচট খেয়ে পড়ে যায়? তাতে কি সে হাটার চেষ্টা থামিয়ে দেয়? নিশ্চয় না। এই ভাবে আপনাকেও জীবনের পথে হাটা শিখতে হবে। তাহলেই আপনি পাবেন সফলতার দেখা।
বাবা মা"'দের উদ্দেশ্যে তিনি বলেন, সেরা প্রতিষ্ঠানে পড়া নয়, বরং নিজের অবস্থান থেকে সেরা কাজটা করে দেখানোই কৃতিত্ব। সেরা প্রতিষ্ঠানের কাজ কী? সেরা মানুষটা তৈরি করা, এইতো? বরং ওকে এই বিদ্যেটা শিখিয়ে দিন। ওদের উৎসাহ দিন। এতে ওদের মধ্যে দায়িত্ববোধ বাড়ে। আপনার মুখ যদি কেউ উজ্জ্বল করে সেটা আপনার নিজের সন্তানই করবে, অন্য কারোর সন্তান নয়
কিছু লোক কখনোই আপনার কোনো ঠিক কাজেরই প্রশংসা করেন না, কিন্তু সবসময়ই আপনার ভুল কাজের নিন্দা করেন৷ ওদের পাত্তা কম দেয়াই ভালো৷ প্রশংসা করতে পারার মতো উদারতা ছোটোলোকদের থাকে না৷ নিন্দুকেরে বাসি আমি সবার চেয়ে ভালো৷  তবে যে নিন্দুক আপনার আত্মবিশ্বাস কমিয়ে দেয়, তাকে ভালোবাসাবাসির কিছু নাই৷ জীবনটা আপনার৷ আপনি কী নিয়ে থাকবেন, কী নিয়ে থাকবেন না, এটা ঠিক করার সবচে' নির্ভরযোগ্য ব্যক্তি আপনি নিজেই৷
আমি দেখেছি, শুধু বেঁচে থাকলেও অনেক কিছু হয়৷ হারিয়ে গেলে, খুব কাছের মানুষ ছাড়া কারোরই কিছু এসে যায় না৷ তাই, বেঁচে থাকুন। আপনার মৃত্যু কিছু লোককে দারুণ অস্বস্তিতে ফেলে দেবে, যারা আপনার অত্যন্ত ককাছের মমানুষ।
অন্তত তাদের কথা ভেবে হলেও . . . . . . . বাঁচুন! বাচুন নিজের জন্যে ; বাঁচুন, অন্যের জন্যে।
 
কখনোই বিশ্বাস করে বসবেন না, আপনিই পৃথিবীর সবচাইতে দুঃখী মানুষ, আপনিই সবচাইতে বেশি কষ্টে আছেন। আপনি ভাবতেই পারবেন না, হয়তো পৃথিবীর সবচাইতে দুঃখী মানুষটি সবচাইতে সুন্দর করে হেসে কথা বলে। আপনি উনার কষ্টের কথা কল্পনাও করতে পারবেন না।
বাবা-মা’র সাথে অভিমান হবে, খুব কষ্ট পাবে, মনে হতে থাকবে, বাবা-মা আমার ভালো চান না, আমাকে একটুও ভালবাসেন না, ওরা আমার শত্রু। এরকম আরো অনেককিছু। আমি এটা নিয়ে শুধু একটা কথাই বলব। জীবন এ  পর্যন্ত আমাকে এটাই শিখিয়েছে, আসলে আমার বাবাই ঠিক ছিলেন, আমার মায়ের চোখের জল মিথ্যে বলেনি। অনেক সময় নষ্ট করে ওদের দেখিয়ে দেয়া পথেই আবার ফিরে এসেছি। আমি বিশ্বাস করি, ওদের মধ্যে সৃষ্ঠিকর্তা আছেন। মাঝে মাঝে ওরা যা বলেন, সেটা সৃষ্ঠিকর্তার ইশারা ছাড়া আর কিছুই নয়।
সবশেষে তিনি সাম্প্রতিক সময়ে তার পরিবারের নিকটজন সামিনের আত্মহত্যার কথা বলে কান্নায় ভেঙে পড়েন। এবং একজনের চলে যাওয়া পরিবারের জন্য সারাজীবনের কান্না বলে তিনি অভিহিত করেন।
এই সময় আরো বক্তব্য দেন কুমিল্লা মডার্ন স্কুলের শিক্ষক প্রদীপ কুমার, বাংলাদেশ ছাত্রলীগের সদস্য ও জাগ্রত মানবিকতার স্বেচ্ছাসেবী ইকরামুল হক, ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের আহবায়ক কাজী সায়েম, কুমিল্লা কলেজ ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত ছাত্রনেতা মোঃ হাদী, কাউছার জামান।



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};