ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
130
২০২৬ বিশ্বকাপ আয়োজন করতে চায় মরক্কো
Published : Saturday, 12 August, 2017 at 9:27 PM
২০২৬ বিশ্বকাপ আয়োজন করতে চায় মরক্কোসালের ফুটবল বিশ্বকাপের স্বাগতিক হতে মরক্কো লড়বে বলে জানিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন। বিশ্বকাপের এই আসর আয়োজনে আগ্রহী দেশগুলোর সিদ্ধান্ত জানানোর শেষ দিন ছিল শুক্রবার।

গত এপ্রিলে সম্মিলিতভাবে ২০২৬ আসর আয়োজনের ইচ্ছার কথা জানায় যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো। আসরটির আয়োজক কারা হবে, এই সিদ্ধান্ত ২০২০ সালে নিবে ফিফা। আফ্রিকা মহাদেশে এ পর্যন্ত একবার বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে- ২০১০ সালে, দক্ষিণ আফ্রিকায়। এবার নিয়ে পঞ্চমবারের মতো ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট আয়োজনের জন্য লড়বে মরক্কো।

আয়োজক হওয়ার লড়াইয়ে জুলাইয়ে দেশটিকে সমর্থন জানায় কনফেডারেশন অব আফ্রিকান ফুটবল। 

বর্তমানে ফুটবল বিশ্বকাপ হয়ে থাকে ৩২ দলের। আগামী দুটি আসরও হবে তাই। তবে চলতি বছরের শুরুতে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী ২০২৬ সালের বিশ্বকাপ হবে ৪৮ দলের।

২০১৮ বিশ্বকাপের স্বাগতিক রাশিয়া ও ২০২২ বিশ্বকাপের স্বাগতিক কাতার। ফলে আয়োজক নির্বাচনে ফিফার পর্যায়ক্রমিক নিয়মানুযায়ী ২০২৬ আসরের আয়োজক হওয়ার জন্য লড়তে পারবে না ইউরোপ ও এশিয়া মহাদেশ। তাই বাকি চার মহাদেশ থেকে এর স্বাগতিক নির্বাচন করা হবে।



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};