ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
371
শিশু প্রিতমের মৃত্যুতে চিকিৎসকের ক্ষমাপ্রার্থনা
Published : Wednesday, 9 August, 2017 at 12:00 AM, Update: 09.08.2017 2:19:25 AM
শিশু প্রিতমের মৃত্যুতে চিকিৎসকের ক্ষমাপ্রার্থনাস্টাফ রিপোর্টার।। কুমিল্লা মিডল্যান্ড হাসপাতালে চিকিৎসা অবহেলায় বাংলাদেশি বংশোদ্ভুত ফরাসী শিশু প্রিতম আলম অন্তুর মৃত্যুর ঘটনায় চিকিৎসক ডা. মো: আজিজুল হোসেন ক্ষমা চেয়েছেন। সেই সাথে এ ঘটনায় মিডল্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ এবং বিএমএ ও স্বাচিপ নেতৃবৃন্দ অনুতপ্ত ও দু:খ প্রকাশ করেছেন। সোমবার রাতে কুমিল্লা শহরের রামঘাট রোডে অবস্থিত বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন-বিএমএ কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে চিকিৎসক এ ক্ষমা প্রার্থনা করেন।
কুমিল্লার চিকিৎসক নেতৃবৃন্দ, সামাজিক-রাজনৈতিক নেতৃবৃন্দ, হাসপাতাল কর্তৃপক্ষ ও প্রিতমের অভিভাবকদের উপস্থিতিতে চিকিৎসক ডা. মো: আজিজুল হোসেন বলেন, ‘আমার অজান্তে, অজ্ঞাতে যদি কোন ভুল করে থাকি এবং সার্ভিসে অবহেলা হয়ে থাকে তাহলে আমি আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী, বিষয়টি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।’
এসময় রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ কুমিল্লার চিকিৎসক ও চিকিৎসা সংশ্লিষ্টদের আরো দায়িত্বশীল হওয়ার তাগাদা দেন। চিকিৎসক নেতৃবৃন্দ বলেন- ‘এ ঘটনার পর আমরা মনে করি আমাদের আরো সচেষ্ট হতে হবে।’ বৈঠকে চিকিৎসক ডা. আজিজুল হোসেন বলেন, প্রতিবছর ১৪ জুলাই প্রিতমের মৃত্যুদিবসে তিনি ফ্রি চিকিৎসা ক্যাম্প করবেন। এছাড়াও স্বাচিপ নেতৃবৃন্দ বৈঠকে জানান, প্রতিবছর ১৪ জুলাই কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিভাগের সকল চিকিৎসক প্রিতমের গ্রাম সদর দক্ষিণের বাগমারার মনোহরপুরে গিয়ে ফ্রি চিকিৎসা ক্যাম্প করবেন।
সোমবার রাত সাড়ে ৮টায় শুরু হয়ে তিন ঘন্টাব্যাপি অনুষ্ঠিত বৈঠকে বিএমএ সাবেক সভাপতি ও মিডল্যান্ড হাসপাতালের চেয়ারম্যান ডা. শহীদুল্লাহ, বিশিষ্ট চিকিৎসক নেতা ডা. এবিএম খোরশেদ আলম, বিএমএ সভাপতি ডা. আবদুল বাকি আনিস, সাধারণ সম্পাদক ডা. আতাউর রহমান জসিম, ডা. শহীদ শামিম, স্বাচিপ সাধারণ সম্পাদক ডা. মোরশেদুল আলম, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, সদর উপজেলা চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চিত্তরঞ্জন ভৌমিক, স্বাধীনতা শিক্ষক পরিষদের কুমিল্লা জেলা সভাপতি অধ্যক্ষ মজিবুর রহমান, শিশু প্রিতমের নানা বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফ মজুমদার, প্রিতমের বাবা ও ফ্রান্সে প্রকাশিত প্রবাসে বাংলার সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন অপু প্রমুখ উপস্থিত ছিলেন।
অধ্যাপক আলমগীর হোসেন অপু জানান, চিকিৎসা অবহেলায় প্রিতমের মৃত্যুতে ক্ষমা চেয়েছেন চিকিৎসক আজিজুল হোসেন। সেই সাথে মিডল্যান্ড হাসপাতালের চেয়ারম্যান ডা. শহীদুল্লাহ, বিএমএ সভাপতি ও সাধারণ সম্পদাক, স্বাচিপ নেতৃবৃন্দ এ ঘটনার জন্য অনুতপ্ত হন এবং দু:খ প্রকাশ করেন। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যাতে না ঘটে এজন্য সচেষ্ট থাকবেন বলে জানিয়েছেন।
বৈঠকে মিডল্যান্ড হাসপাতালে প্যাথলজি বিভাগের সংশ্লিষ্ট কর্মচারীর দায়িত্ব অবহেলার কারণে তাকে চাকুরিচ্যুত করার জন্য একজন চিকিৎসক নেতা বললেও প্রিতমের বাবা অপু আলম তাকে চাকুরিচ্যুত না করে ওই কর্মচারীদের সতর্ক ও দায়িত্বশীলতার সাথে দায়িত্ব পালনের তাগাদা দেয়ার আহবান জানান।  সেই সাথে রাজনৈতিক নেতৃবৃন্দ বৈঠকে ক্ষোভ প্রকাশ করে বলেন, শিশুর মৃত্যুর পর অনুতপ্ত না হয়ে কোন কোন চিকিৎসক ফেসবুকে পাল্টা নানা কথাবার্তা লিখেছেন। যা দু:খজনক এবং হতাশাজনক।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};