ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
৫০০ টাকার অভাবে মারা গেল নবজাতক!
Published : Monday, 7 August, 2017 at 12:00 AM, Update: 07.08.2017 1:21:21 AM
৫০০ টাকার অভাবে মারা গেল নবজাতক!নিজস্ব প্রতিবেদক: রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন বাবদ টাকা না দেয়ায় এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় শিশুটির মরদেহ ওয়ার্ডে রেখে বিক্ষোভ করেছে স্বজনরা। রোববার সকালে এ ঘটনা ঘটে। নিহত নবজাতক ঠাকুরগাঁও জেলা সদরের বাহাদুরপুর বিহারীপাড়া মহল্রলা হাসান আলীর ছেলে।
মৃত শিশুর বাবা হাসান আলী জানান, গত বৃহস্পতিবার শিশুটি জন্ম নেয়। এরপর সে অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য শনিবার রাত ৯টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১৮ নম্বর শিশু সার্জারি বিভাগে ভর্তি করা হয়।
গতকাল রাত ১টার দিকে শিশুটির নিঃশ্বাস নিতে সমস্যা হলে বিষয়টি কর্তব্যরত নার্সকে জানানো হয়। এ সময় ওই নার্সকে অক্সিজেন দেয়ার কথা বললে তিনি অক্সিজেন নেই বলে জানান। পরে একজন এসে জানান, ৫০০ টাকা দিলে অন্য ওয়ার্ড থেকে অক্সিজেন এনে দেবেন। এত টাকা দিতে রাজি না হওয়ায় তারা একটি নষ্ট অক্সিজেন সিলিন্ডার এনে রেখে চলে যায়।
হাসান আলী অভিযোগ করে বলেন, সারারাত কর্তব্যরত চিকিৎসকদের মিনতি করে ডাকার পরও কেউ আসেনি। ফলে বিনা চিকিৎসায় তার ছেলের মৃত্যু হয়।
মৃত শিশুটির মা মনোয়ারা বেগম জানান, শুধু অক্সিজেনের অভাবে আমার সন্তান মারা গেল। শিশুটি যখন শ্বাসকষ্টে ভুগছিল তখন চিকিৎসকদের বারবার ডাকলেও কোনো চিকিৎসক আসেনি। তিনি দায়ী চিকিৎসক ও নার্সদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
এ বিষয়ে হাসপাতালের শিশু সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাহফুজার রহমান বলেন, শিশুটির মলদ্বার ছিল না। এছাড়া আরও বিভিন্ন রোগে আক্রান্ত ছিল শিশুটি। সেই কারণে মারা গেছে। এখানে ডাক্তারদের কোনো গাফিলতি ছিল না।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. অজয় রায় বলেন, শিশুটির জন্মগতভাবে মলদ্বার ছিল না। তাকে যে সময়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে সেসময় তার অপারেশন করার মতো অবস্থাও ছিল না। আমার জানা মতে শিশুটিকে অক্সিজেন দেয়া হয়েছিল। হয়তো অসাবধানতার কারণে অক্সিজেন খুলে যেতে পারে।
অক্সিজেনের জন্য ৫০০ টাকা চাওয়া হয়েছিল এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};