ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মানুষকে এগিয়ে যাওয়ার গল্প শোনাতে হবে: পরিকল্পনা মন্ত্রী
Published : Saturday, 5 August, 2017 at 12:00 AM, Update: 05.08.2017 1:35:49 AM
মানুষকে এগিয়ে যাওয়ার গল্প শোনাতে হবে: পরিকল্পনা মন্ত্রীনাঙ্গলকোট প্রতিনিধি ।।
পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, বাঙ্গালীর জাতীয় জীবনে আগষ্ট মাস শোকের মাস। এ মাসে আমাদের জাতীয় চেতনাকে বিলীন করার চেষ্টা করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের অনেক সদস্যকে আমরা হারিয়েছি। তারা শহাদাত বরণ করেছেন। তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ অর্থনৈতিকভাবে ক্ষুধা ও দারিদ্রমুক্ত শক্তিশালী দেশ হবে। উন্নত বিশ্বের দরবারে বাংলাদেশ এগিয়ে যাবে।
পরিকল্পনামন্ত্রী শুক্রবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ ও চেয়ারম্যান সমিতি কর্তৃক আয়োজিত উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইদুল আরীফের বিদায় সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইদুল আরীফের উদ্দেশ্যে বলেছেন তিনি একজন ভালো মানুষ, চিন্তাবিদ ও সুদক্ষ প্রশাসক ছিলেন। তিনি নাঙ্গলকোটের গণমানুষের কল্যাণে অনেক কাজ করেছেন। নাঙ্গলকোটে অনেক সরকারি কর্মকর্তা এসেছে। কিন্তু এভাবে বিদায় কেউ নেয় নাই। আমরা ভালো মানুষকে মূল্যায়ন করবো।
পরিকল্পনা মন্ত্রী বলেন-আমি আপনাদের নিকট অনেক কৃতজ্ঞ। নাঙ্গলকোটে অনেক ভালো মানুষ আছে। কিন্তু কতিপয় খারাপ মানুষও আছে। আপনারা তাদেরকে চিনেন। তাদেরকে সীমার বাহিরে উঠতে দেয়া যাবে না। তাদের কারণে দল ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমি ভালো মানুষের জন্য রাজনীতি করি। আপনাদের কাছে আমার অনেক ঋণ। ঋণ শোধ করতে পারবো না। আমি অর্থের অভাবে লেখাপড়া করতে পারি নাই। ফরম ফিলআপ করতে পারি নাই। আমি সারা পাকিস্তানে সি.এ প্রথম হয়েছি। ক্রিকেটের আমি জন্ম দাতা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি হয়েছি। বিশ্বকাপ ক্রিকেট আয়োজনের আমার সুযোগ হয়েছে। বিশ্বকাপ ক্রিকেটের জমকালো আয়োজন সারা বিশ্বে অনেক সম্মানিত হয়েছে। প্রিন্ট, ইলেকট্রনিক্স মিডিয়া ব্যাপক প্রচার হয়েছে এবং ইংল্যান্ডের বি.বি.সি. পর্যন্ত বলেছে অসাধারণ অনুষ্ঠান হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন বিশ্বকাপ অনুষ্ঠানটি সারা বিশ্বে র‌্যাংকিংয়ে ২য় স্থান অর্জন করেছে।
পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, আমার পুঁজি কম। আমার পুঁজি আপনারা। আমি ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করেছি। আমি একাধিকবার জেল খেটেছি। রাজনীতিবিদদের নায়কের মত হতে হবে। মানুষকে এগিয়ে যাবার গল্প শোনাতে হবে। জীবনে কিভাবে বড় হতে হয়। সে গল্প শোনাতে হবে। রাজনীতি এখন ব্যবসায়ে পরিণত হয়েছে। এধরণের রাজনীতি আমি পছন্দ করি না। মানুষকে মনের মাধুরী মিশিয়ে ভালোবাসুন। যারা দুর্নীতি করে আমি তাদেরকে চিনি।  নাঙ্গলকোট সারা দেশের মধ্যে আলোকিত এলাকা। এখানে হামলা-মামলা এবং মামলা মোকদ্দমা নেই। আপনারা আমার পরিবারের সদস্য। আমি অনুরোধ করবো, বিদ্যুৎ এবং গ্যাসের কথা বলে কারো কাছ থেকে টাকা নিবেন না। যারা ঘুষ খায় তারা বেহশতে যাবে না। আল্লাহ বলেছেন যারা ঘুষ খায় এবং ঘুষ দেয় উভয়ে জাহান্নামে যাবে। সবাই সৎ থেকে রাজনীতি করুন। আমি প্রথম যখন এলাকায় আসি, স্কুল ভবন, বিদ্যুতের উদ্বোধনের জন্য আমাকে ডাকতেন। আমি সেদিন বলেছিলাম, উত্তর-দক্ষিণে যত কাজ হবে, সব আমার সরকারের কাজ হবে। এই জন্য উদ্বোধন করার প্রয়োজন নেই। বিদুতের কাজ শতকরা ৯৫ ভাগ শেষ হয়েছে। বিদুৎ সব উদ্বোধন করতে পারবো না। আগামী ৩০ সেপ্টেম্বর মাননীয় প্রধানমন্ত্রী ঢাকা থেকে শতভাগ বিদুৎ উদ্বোধন করবেন। আমি কাজে বিশ্বাসী। যেটা বলি সেটা করি। আগামীর পরিকল্পনা এখন গ্রহণ করুন। বাংলাদেশে সব এলাকায় গ্যাস দেয়ার চেষ্টা চলছে। যারা তড়িৎ কাজ করবে এবং ভালো কাজ করবে। তাদেরকে কাজ দেয়া হবে। না-হয়, আমি সেনাবাহিনী দিয়ে কাজ করাবো।
উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালুর সভাপতিত্বে বিদায় সংবর্ধনায় বক্তব্য রাখেন বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইদুল আরীফ, নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আইয়ুব, উপজেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি অধ্যাপক জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগ সদস্য সচিব অধ্যক্ষ আবু ইউছুফ, যুগ্ম আহবায়ক অধ্যক্ষ ছাদেক হোসেন ভুঁইয়া, নাঙ্গলকোট পৌর মেয়র আবদুল মালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়া, নাঙ্গলকোট পৌরসভা আওয়ামীলীগ সভাপতি এ কে এম মনিরুজ্জামান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতি সভাপতি আবু তাহের চেয়ারম্যান, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মজুমদার, উপজেলা ছাত্রলীগ সভাপতি আবুদর রাজ্জাক সুমন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক আবুল খায়ের আবু। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত করেন-নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগ সদস্য আবুল কাশেম মজুমদার।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইদুল আরীফের বিদায় সংবর্ধনায়  উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, মেয়র আবদুল মালেক, ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়া, চেয়ারম্যান সমিতি, উপজেলা ছাত্রলীগ, মাধ্যমিক শিক্ষক সমিতি, উপজেলা স্কাউট,  ইউপি সদস্যবৃন্দ উপজেলা নির্বাহী অফিসারকে ক্রেষ্ট এবং বিভিন্ন উপহার প্রদান করেন।
এদিকে, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল লোটাস এমপি শুক্রবার নাঙ্গলকোট উপজেলার বন্যাকবলিত কয়েকটি ত্রলাকা সরেজমিনে পরিদর্শন করেছেন। এসময় মন্ত্রী উপজেলার ঢালুয়া ইউনিয়নের শিহর গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্থ কয়েকটি পরিবারে মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে। এতে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান আলী হোসেন চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুইয়া, ঢালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল হাছান ভুইয়া বাছির, অহিদুর রহমান মেম্বার, গাজী শাহাদাত হোসেন, হারুন আর রশিদ প্রমুখ। উপজেলার ঢালুয়া ইউনিয়নের শিহর চিওড়া এলাকায়  বন্যা কবলিত ১শ পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, মুড়ি, চিনি বিতরণ করা হয়। তাছাড়া মন্ত্রী দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক বরাদ্ধকৃত ৬১ জন দুস্থ পরিবারের মাঝে ১২২ বান ঢেউ টিন এবং ৬ হাজার করে নগদ বিতরণ করেন ৩ লক্ষ ৬৬ হাজার টাকা।



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};