ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা থেকে অপহৃত শিশু নারায়ণগঞ্জে উদ্ধার, গ্রেফতার ৩
Published : Saturday, 5 August, 2017 at 12:00 AM, Update: 05.08.2017 1:35:33 AM
কুমিল্লা থেকে অপহৃত শিশু নারায়ণগঞ্জে উদ্ধার, গ্রেফতার ৩মো. হাবিবুর রহমান :
মুরাদনগর থেকে নয়ন মিয়া নামের এক শিশুকে অপহরণ করে মুক্তিপণ দাবির ৩ দিন পর নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছে র‌্যাব-১১। এ সময় র‌্যাব সংঘবদ্ধ অপহরণকারী চক্রের এক নারী সদস্যসহ ৩ জনকে গ্রেফতার করেছে। শুক্রবার কুমিল্লাস্থ র‌্যাব কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-১১ এর উপ-অধিনায়ক মেজর আসিফ বিল্লাহ ও মেজর মোস্তফা কায়জার সাংবাদিকদের এসব তথ্য জানান।
জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার ফরদাবাদ গ্রামের হেলাল মিয়ার ৫ বছরের শিশুপুত্র নয়ন মিয়া কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর দক্ষিণ ইউনিয়নের উত্তরকান্দি (পাঁচকিত্তা) গ্রামের তার নানী রোসিয়া বেগমের বাড়িতে থাকে। গত সোমবার রাতে একটি কন্যা সন্তান সাথে নিয়ে অপহরণকারী চক্রের শরীফা বেগম নামের এক নারী সদস্য রাত যাপনের জন্য শিশু নয়ন মিয়ার নানীর বাড়িতে গিয়ে আশ্রয় চায়। এতে শিশুর নানী রোসিয়া বেগম অসহায় ভেবে ওই মহিলাকে আশ্রয় দেন। পরদিন মঙ্গলবার দুপুর অনুমান সাড়ে ১২টায় শিশু নয়ন মিয়াকে পাশের দোকান থেকে চীপ্স কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে নিয়ে যায়। দোকান থেকে ফিরতে দেরী হওয়ায় নয়ন মিয়াসহ অজ্ঞানামা ওই মহিলাকে খোঁজাখুজি শুরু করে। মঙ্গলবার বিকাল অনুমান ৪টায় নানী রোসিয়া বেগমকে ফোন করে জানায় যে, শিশু নয়ন মিয়া তাদের হেফাজতে আছে। একলাখ টাকা দিলে তাকে ফেরত দিবে। পরে টাকা দেওয়ার আশ্বাস দিলেও নয়ন মিয়াকে ফেরত আনতে ব্যর্থ হওয়ায় মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি মুরাদনগর থানা পুলিশকে অবহিত করে। ঘটনার সংবাদ পাওয়ার সাথে সাথেই পুলিশ পরির্দশক (তদন্ত) হাবিবুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ মুক্তিপন দাবি করার মোবাইল কল-লিষ্টের সূত্র ধরে রাতেই শিশুটি উদ্ধার করার জন্য বাঞ্চারামপুর উপজেলা সদর ও আশ-পাশের এলাকায় অভিযান চালায়। উক্ত ঘটনায় অপহৃত নয়ন মিয়ার চাচাতো নানা আক্কাস মিয়া বাদী হয়ে বুধবার দুপুরে মুক্তিপনের দাবিতে শিশু অপহরণের অভিযোগ এনে মুরাদনগর থানায় একটি মামলা রুজু করে। শুক্রবার বেলা ১১টার দিকে কুমিল্লা র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে র‌্যাব-১১ এর উপ-অধিনায়ক মেজর আসিফ বিল্লাহ জানান, প্রযুক্তি ব্যবহার করে প্রথমে অপহরণকারী চক্রের মূল হোতা ও শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার সোহাগপুর গ্রামের বোরহান উদ্দিন ওরফে রানা, তার সহযোগী একই উপজেলার গোবিন্দনগর গ্রামের সোহেল আহমেদ ওরফে সোহাগকে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার মোহাম্মদপুর আসাদ গেইট এলাকা থেকে আটক করে। তাদের দেওয়া স্বীকারোক্তি মোতাবেক ওই রাতেই নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানাধীন ভুলতা মুড়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে রানার ভাড়া বাসা থেকে তার প্রথম স্ত্রী শরীফা বেগমকে আটক করা হয় এবং অপহৃত শিশু নয়ন মিয়াকে উদ্ধার করে গভীর রাতে তাদেরকে কুমিল্লা র‌্যাব কার্যালয়ে নিয়ে আসা হয়। শুক্রবার সংবাদ সম্মেলনের পর শিশু নয়ন মিয়াকে তার বাবা-মা’র নিকট হস্তান্তরের জন্য মুরাদনগর থানা পুলিশের নিকট পৌছেঁ দেয়া হয়।
মুরাদনগর থানার ওসিএসএম বদিউজ্জামান জানান, সংঘবদ্ধ অপহরণকারী চক্রের কবল থেকে উদ্ধার হওয়া শিশু নয়ন মিয়াসহ উক্ত ঘটনায় জড়িত নারীসহ তিন সদস্যকে শুক্রবার বিকেলে র‌্যাব আমাদের বুঝিয়ে দেয়। পরে তার বাবা হেলাল মিয়া ও মা অজুফা বেগমের নিকট হস্তান্তর করা হয়।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};