ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ছাগল ও ভেড়ার রক্ত খাওয়া প্রাণীটি কি ছুপাকবরা ?
Published : Saturday, 5 August, 2017 at 12:00 AM, Update: 05.08.2017 1:35:27 AM
ছাগল ও ভেড়ার রক্ত খাওয়া প্রাণীটি কি ছুপাকবরা ?স্টাফ রিপোর্টার।। কুমিল্লা শহরের দ্বিতীয় মুরাদপুরে ছাগল ও ভেড়ার রক্ত খাওয়া অজ্ঞাত প্রাণীটি কি ছুপাকবরা’। বিস্ময়কর এই প্রাণীটি সর্বশেষ দেখা গিয়েছিল আমেরিকার টেক্সাসে। ‘ছুপাকবরা বিশেষত্ব হলো এক বিরল প্রাণী ভেড়া ও ছাগলের রক্ত খেতে পছন্দ করে। এর কারণ হলো ভেড়া ও ছাগল তেমন আত্মরক্ষা করতে পারে না।
কুমিল্লার দ্বিতীয় মুরাদপুরের মাংস ব্যবসায়ী আনোয়ার হোসেন ও জহিরুল ইসলামের গোয়াল ঘরে গত বৃহস্পতিবার ৪টি ছাগল ও ৫টি ভেড়া যে অবস্থায় মৃত পাওয়া গেছে ঠিক একই অবস্থায় ছাগল ও ভেড়া মৃত অবস্থায় পাওয়অ যায় যদি তা ছুপাকবরার হামলার শিকার হয়।
মাংস ব্যবসায়ী আনোয়ার হোসেনকে ইউটিউব থেকে ছুপাকবরার হামলার শিকার কয়েকটি ছাগল ও ভেড়ার ছবি দেখানো হলে তিনি তার ছাগল ও ভেড়াগুলো একইভাবে হামলার শিকার হয়েছে।
তিনি জানান, ছাগলগুলোর গলায় চারটি বা আটটির মতো দাঁতের আঘাতে গর্তের দাগ ছিল। আর ভেড়াগুলোর মধ্যে একটি পায়ের অংশ, আরেকটি পেটের অংশ এবং একটির গর্ভের বাচ্চাগুলোর রক্ত খাওয়া হয়েছে।
তিনি আরো জানান, সবগুলো ছাগল ও ভেড়ার রক্ত খাওয়া হয়েছে। এমনটি ভেড়ার গর্ভের অপরিণত বাচ্চার রক্তও খেয়ে ফেলা হয়েছে।
বিস্ময়কর এমন ঘটনা তার ৪৮ বছরের জীবনে কোনদিন দেখেননি।
ওয়েবসাইট ও ইউটিউভ ঘেটে দেখা যায়, ‘ছুপাকবরা’ নামে এক ধরনের বিরল প্রাণী রয়েছে যা দেখতে কুকুর বা শিয়ালের মতো। এরা অনেক হিংস্র। এদের প্রিয় খাবার ছাগল বা ভেড়ার রক্ত ও মাংস। কিন্তু এ ধরনের প্রাণী খুব সহজে মেলে না। সর্বশেষ ১৯৯৫ সালে এমন প্রাণী দেখা গিয়েছিল আমেরিকার টেক্সাসে। দুনিয়াজুড়ে এই প্রাণী নিয়ে রয়েছে হাজারো কৌতুহল।
কুমিল্লার দ্বিতীয় মুরাদপুরের মৃত ছাগল ও ভেড়ার শরীরের যে ধরনের আঘাতের চিহ্ন রয়েছে ইন্টারনেটে প্রদত্ত ছুপাকবরার হামলায় নিহত ছাগল ও ভেড়ার ছবিও একই রকম।
কিন্তু জনমনে প্রশ্ন হলো এই বিরল প্রজাতির প্রাণীর বাংলাদেশে তথা কুমিল্লায় থাকতে পারে কি পারে না ? এশিয়ার মধ্যে ফিলিপাইনে এ ধরনের ‘ছুপাকবরা’ দেখা গিয়েছিল। যদিও এসব প্রাণী জনারণ্যে বিচরণের প্রমাণ পাওয়া যায়।
এদিকে দ্বিতীয় মুরাদপুরের অজ্ঞাত প্রাণীর আক্রমণে ৯টি ছাগল ভেড়ার মৃত্যুর পর অনেক বাড়িতে ছাগল পাহাড়া দিয়ে রাখা হচ্ছে। তাছাড়া সাধারণ মানুষ এ হামলার শিকার হতে পারে এমন আশঙ্কাও করা হচ্ছে। কেউ কেউ এমনটাও বলেছেন, পূর্ব শত্রুতা উদ্ধারেও এমন রটনা কেউ কেউ কাজে লাগাতে পারে।









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};