ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
জাগো এফএম ব্রেভার মিউজিকে সেরা কুমিল্লার মেয়ে শান্তা
Published : Saturday, 5 August, 2017 at 12:00 AM, Update: 05.08.2017 1:35:20 AM
জাগো এফএম ব্রেভার মিউজিকে সেরা কুমিল্লার মেয়ে শান্তাসোনিয়া সাহা শান্তা। তবে শান্তা নামেই তিনি বেশি পরিচিতি। কুমিল্লার সংগীত অঙ্গনের অতি পরিচিতি মুখ। বুধবার রাতে শান্তা জাগো এফএম ব্রেভার মিউজিক গ্যারেজ প্রতিযোগিতায় (জুলাই) সর্বাধিক ভোট পেয়ে প্রথম নির্বাচিত হন।
এই প্রতিযোগিতায় শান্তা ২৩৪১ ভোট পান। অপরদিকে আকাশ ১১৩২ ভোট পেয়ে দ্বিতীয় এবং ৮৯২ ভোট পেয়ে তৃতীয় হন পিয়াস।
খোঁজ নিয়ে জানা যায়, কুমিল্লায় পরিবার থেকেই শান্তার সংগীতে হাতেখড়ি। মা রতœা সাহা কুমিল্লার একজন নামি সংগীত শিক্ষক। তিনি উদীচী শিল্পী গোষ্ঠী কুমিল্লা জেলায় শাখায় সংস্কৃতি বিষয়ক সম্পাদক।
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অনার্স রাষ্ট্রবিজ্ঞান তৃতীয় বর্ষের ছাত্রী সোনিয়া সাহা শান্তা লেখাপড়ার পাশাপাশি বর্তমানে ঢাকায় সংগীত নিয়ে সময় কাটাচ্ছেন। সংগীতের পাশাপাশি তিনি ঢাকা নারায়ণগঞ্জসহ বিভিন্ন জেলায় স্টেজ শোতে অংশ নিচ্ছেন।
এরই মধ্যে ছুটির ঘণ্টা ও সুফিয়ানা-২ নামে দুটি গানের অ্যালবামে শান্তার গান স্থান পেয়েছে। বর্তমানে আরও একটি গানের অ্যালবামের কাজ চলছে বলেও শান্তা জানিয়েছেন।
সংগীত জীবনে আসা এবং ভবিষ্যত পরিকল্পনা প্রসঙ্গে জাগো নিউজকে শান্তা বলেন, মা আমার গানের প্রথম শিক্ষক। তার হাত ধরেই আমার সংগীত জীবনে আসা। কুমিল্লায় ছোটবেলা থেকেই সংগীতের জন্য ছুটে বেড়িয়েছে। ছোট-বড় অনেক অনুষ্ঠানে গান গেয়েছি। উৎসাহ-অনুপ্রেরণা পেয়েছি অনেকের কাছ থেকে।
তিনি বলেন, ঢাকায় আসার পর অনেক শিল্পীর অনুপ্রেরণা পেয়েছি। তাদের অনুপ্রেরণা না পেলে হয়তো আমি আজ এ পর্যায়ে আসতে পারতাম না।
জাগো এফএম ব্রেভার মিউজিকে সেরা কুমিল্লার মেয়ে শান্তা
শান্তা বলেন, সংগীত জীবনটা এমন- এখানে প্রতিভা থাকলেও তা প্রকাশ করার জন্য উদার মন নিয়ে কেউ সহায়তা না করলে এগিয়ে যাওয়া অনেক কষ্টকর। আমার এগিয়ে যাওয়ার পেছনে কুমিল্লার সন্তান, শিল্পী-যন্ত্র শিল্পীদের অনেক অবদান রয়েছে।
আপনার ভবিষ্যত পরিকল্পনা কি- এমন প্রশ্নের জবাবে শান্তা বলেন, আমাদের পরিবার কুমিল্লায় সংগীত লালনকারী একটি পরিবার হিসেবে পরিচিত। আমিও পরিবারের ঐতিহ্য ধরে রেখে এগিয়ে যাচ্ছি। এখন আর পেছনে ফিরে যাওয়ার সুযোগ নেই। তাই সংগীত নিয়েই বাকি জীবনটা কাটিয়ে দিতে চাই। সংগীত নিয়ে বড় কিছু করতে চাই।
বর্তমানে একটি মিউজিক অ্যালবামের কাজ নিয়ে ব্যস্ত আছি। যেকোনো প্রতিযোগিতায় আমার প্রিয় কুমিল্লাসহ অন্য জেলার বন্ধু-শুভাকাঙ্ক্ষীরা আমার পাশে এসে দাঁড়ায়। সর্বশেষ জাগো এফএম ব্রেভার মিউজিক গ্যারেজ প্রতিযোগিতায় সর্বাধিক ভোট দিয়ে আমাকে বিজয়ী করেছে তারা।
শান্তা বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগে আমার ফেসবুক বন্ধুরাও আমার সংগীত নিয়ে চলার পথে বিভিন্নভাবে উৎসাহ-অনুপ্রেরণা দিয়ে যাচ্ছে। জাগো এফএম ৯৪.৪ আমাকে প্রতিযোগিতায় অংশ নেয়ার সুযোগ দেয়ার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।
সেই সঙ্গে কৃতজ্ঞতা জানাচ্ছি সংগীত শিল্পী আরেফিন রুমি ভাইয়ের প্রতি। যিনি আমার মতো একজন ক্ষুদ্র শিল্পীর হাতে জাগো এফএম ব্রেভার মিউজিক গ্যারেজ প্রতিযোগিতার পুরস্কার হাতে তুলে দিয়েছেন।
শান্তা বলেন, আমি কুমিল্লার মেয়ে এ নিয়ে আমি গর্বিত। আমার পর্যায় থেকে কুমিল্লার যেকোনো প্রয়োজনে সংগীত শিল্পী হিসেবে কিছু করতে চাই।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};