ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
245
পানি না নামা পর্যন্ত খাদ্য সহায়তা দেয়া হবে : মায়া
Published : Monday, 17 July, 2017 at 4:11 PM
পানি না নামা পর্যন্ত খাদ্য সহায়তা দেয়া হবে : মায়াডেক্স রিপোর্ট ।।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, দেশে কোনো খাদ্য ঘাটতি নেই। কেউ যেন খাদ্যাভাবে বা বিনা চিকিৎসায় মারা না যায় সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে সতর্ক থাকতে বলেছেন। তিনি গৃহহীন সকলকে গৃহ নির্মাণ করে দিতে বলেছেন। অসহায় দুর্গতদের সত্যিকার তালিকা তৈরি করে সরকার সহায়তা করছে। পানি না নামা পর্যন্ত বানভাসী মানুষদের খাদ্য সহায়তা দেয়া হবে।

সোমবার সকালে কুড়িগ্রামের চিলমারী উপজেলার প্রত্যন্ত ব্রহ্মপুত্র নদের দ্বীপচর শাখাহাতির আশ্রয়ণ প্রকল্প মাঠ এবং উলিপুর উপজেলার চাঁদনী বজরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বন্যা দুর্গতদের মাঝে পৃথক ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
 
ত্রাণমন্ত্রী আরও বলেন, বিএনপি নেত্রী বানভাসীদের পাশে না দাঁড়িয়ে চিকিৎসার নামে বিদেশে পাড়ি জমিয়েছেন। আমরা আহ্বান জানাই, আসুন বন্যার্তদের পাশে দাঁড়ান। আবেদন করলে আপনাদেরকেও ত্রাণ দেয়া সম্ভব।

বন্যা দুর্গত এলাকায় এনজিও’র ঋণের কিস্তি আদায় কয়েক মাসের জন্য বন্ধ রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, বন্যা দুর্গত মানুষ খুব কষ্টে আছে। তাদের কাছ থেকে সুদসহ ঋণ আদায় সঠিক হবে না।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য রুহুল আমিন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, অতিরিক্ত সচিব খালেদ মাহমুদ, যুগ্ম-সচিব মো. মোহসিন, যুগ্ম-সচিব আলী রেজা, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, পুলিশ সুপার মেহেদুল করিম, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা মুরাদ হাসান বেগ, উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম, বজরা ইউপি চেয়ারম্যান রেজাউল করিম আমিন প্রমুখ।

মন্ত্রী চিলমারী উপজেলায় এক হাজার পরিবারের মাঝে ১০ কেজি করে চাল এবং উলিপুর উপজেলার বজরা ইউনিয়নে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন শেষে চাঁদনী বজরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক হাজার ২০০ বন্য কবলিত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।  



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};