ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
2615
শেখ হাসিনা নতুন প্রত্যাশার আলো জ্বেলে দিয়েছেন---এমপি বাহার
Published : Sunday, 16 July, 2017 at 12:00 AM, Update: 16.07.2017 1:57:45 AM
আমড়াতলী ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-------
শেখ হাসিনা নতুন প্রত্যাশার আলো জ্বেলে দিয়েছেন---এমপি বাহারমোতাহার হোসেন মাহবুব।। কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আওয়ামীলীগকে সুসংগঠিত করতে হবে। শেখ হাসিনা নতুন প্রত্যাশার আলো জ্বেলে দিয়েছেন। এ আলোর পথ ধরে বাংলাদেশ আগামী ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে। বাংলাদেশ আমেরিকা-ইউরোপ, অষ্ট্রেলিয়া দেশের সারিতে থাকবে। ২০২১ সালে বাংলাদেশ থাইল্যান্ড ও মালয়েশিয়া দেশের সারিতে থাকবে। বাংলাদেশে বর্তমানে দারিদ্রের হার ৩১%। ২০২১ এ হার হবে ১৫% এবং ২০৪১ সালে এ হার শূন্যের কোটায় নেমে আসবে। ২০০৮ সালে বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ ছিল। এখন আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। সাম্প্রতিককালে বেশ কয়েকটি জেলা বন্যায় ডুবে গেছে। দুর্ভিক্ষ দেখা দেয়ার কথা। কিন্তু আমাদের খাদ্য ঘাটতি নেই। রাষ্ট্রীয় কোষাগার থেকে ইতোমধ্যে দুর্গত এলাকায় অর্থ সাহায্যসহ ত্রাণ-সামগ্রী পৌঁছানো হয়েছে। কিছু সংখ্যক অসৎ ব্যবসায়ী চক্রান্ত করে চালের দাম বাড়িয়ে দিয়েছে। ১৯৭৪ সালেও কৃত্রিম সংকট সৃষ্টি করা হয়েছিল। এটা ৭৪ সাল নয়, এটা ২০১৭ সাল। চক্রান্তকারীরা সফল হবে না। আমাদের বিশ্বাস করতে হবে শেখ হাসিনা বাঁচলে বাংলাদেশ বাঁচবে। আওয়ামীলীগের মাধ্যমে শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। গতকাল আদর্শ সদর উপজেলার আমড়াতলী ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গতকাল আমড়াতলী হাই স্কুল মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
আমড়াতলী ইউনিয়নের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হবার ৩ বছরের মাথায় তিনি ২টি ব্রীজ তৈরি করে দিয়েছেন। একটি টিক্কার চর আরেকটি পালপাড়া ব্রিজ। চাঁদপুরের ব্রীজও ইনশাআল্লাহ হয়ে যাবে। কুমিল্লার ১শ ২৭ জনকে তিনি চাকুরি দিয়েছেন বলে জানান। তিনি বলেন, কুমিল্লার এমন কোনো স্কুল, মাদ্রাসা, কবরস্থান নেই যেখানে তিনি টাকা দেন নি। প্রতিদিনই কুমিল্লার কোনো না কোনো সমস্যার সমাধান তিনি করছেন। তিনি লেখাপড়ার উন্নয়নে প্রতি বছর ৪ লাখ টাকা শিক্ষাবৃত্তির টাকা প্রদান করেন। ব্যক্তিগতভাবে তিনি প্রতি বছর ৮-১০ লাখ টাকা লেখাপড়ার খরচ চালানোর জন্য গরীব ও অসহায় শিক্ষার্থীদের মাঝে দিয়ে থাকেন। কুমিল্লার রাজনৈতিক জীবনের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে তিনি ছাত্রজীবন, পৌরসভার চেয়ারম্যান ও সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে বিভিন্ন চক্রান্তের কথা তুলে ধরেন। তিনি বলেন, এখনও চক্রান্তকারীরা থেমে নেই। কিন্তু তার সাথে তৃণমূল নেতাকর্মীদের সম্পর্ক রয়েছে। এ সম্পর্ক বজায় রেখে আগামীদিনে আওয়ামীলীগের সাংগঠনিক কার্যক্রম ইউনিয়ন পর্যায়ে জোরদার করার জন্য তিনি আহবান জানান।
সভায় সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন আমড়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যাপক কাজী আবুল বাসার, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, বিএমএ কুমিল্লার সাধারণ সম্পাদক ডা. আবদুল বাকী আনিস, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম রতন, কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আনিসুর রহমান মিঠু।
সভায় উপস্থিত কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও প্রাক্তন কাউন্সিলরদের পরিচয় করিয়ে দেন প্যানেল চেয়ারম্যান জমির উদ্দিন খান জম্পি।
সভার শেষ পর্যায়ে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার আমড়াতলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি পদে আবু হানিফ ও সাধারণ সম্পাদক পদে মিজানুর রহমান হাসেমের নাম ঘোষণা করেন।
সভা সঞ্চালকের দায়িত্ব পালন করেন আদর্শ সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো: জহিরুল আলম।
সুশৃঙ্খল এ সম্মেলনের সভা মঞ্চে উপবিষ্ট ছিলেন আদর্শ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট হোসনেয়ারা বুকল, আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মো: মামুনুর রশিদ মামুন, যুগ্ম আহবায়ক কাজী খোরশেদ আলম, আওয়ামীলীগ নেতা আবদুল আলীম কাঞ্চন, বীরচন্দ্র নগর মিলনায়তনের সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, স্বেচ্ছাসেবক লীগ নেতা সাদেকুর রহমান রানা, কালিরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সেকান্দর আলী, সিটি কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদসহ বিভিন্ন নেতৃবৃন্দ।
জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। তিনি সাদা পায়রাও অবমুক্ত করেন। জাতীয় পতাকা উত্তোলনকালে শিল্পী একরামুল হক সঙ্গীয় দল জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। এ সময় সম্মেলনে উপস্থিত সকলে দাঁড়িয়ে জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন করেন।
উদ্বোধনী সভা শুরুর আগে প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহারকে নৌকা সাদৃশ্য ফুলেল তোড়া দিয়ে শুভেচ্ছা জানান আমড়াতলী হাই স্কুলের প্রধান শিক্ষক নাহিদ সুলতানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। এছাড়াও মুক্তিযোদ্ধাদের পক্ষে কমান্ডার মফিজ উদ্দিনসহ অন্যান্য মুক্তিযোদ্ধা ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা প্রধান অতিথি সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে ফুলেল শুভেচ্ছা জানান।

 



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};