ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
130
বোল্ট-লুইস-বুবকাদের ঢাকায় আনার উদ্যোগ
Published : Sunday, 16 July, 2017 at 12:00 AM
বোল্ট-লুইস-বুবকাদের ঢাকায় আনার উদ্যোগ ক্রীড়া প্রতিবেদক     ||
উসাইন বোল্ট, কার্ল লুইস ও সার্গেই বুবকা- বিশ্ব অ্যাথলেটিকের তিন কিংবদন্তি। প্রথম দুই জন ট্র্যাকের রাজা, শেষের জন্য পোলভোল্টে। বিশ্বজুড়ে জনপ্রিয়তার তুঙ্গে থাকা এ তিন অ্যাথলেটকে যদি একই মঞ্চে পাওয়া যায়! তাও আবার বাংলাদেশের মানুষের সামনে! কল্পনা করুন তো বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঝে দাঁড়িয়ে এ তিনজন এক সঙ্গে হাত নাড়ছেন আর গ্যালারিতে হাজার হাজার দর্শক তাদের অভিবাদনের জবাব দিচ্ছেন!

কল্পনার এ চিত্রটাকে বাস্তবতার মাটিতে নামিয়ে আনতে চায় বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন। এ তিন কিংবদন্তিকে ঢাকায় এনে ঝিমিয়ে পড়া দেশের অ্যাথলেটিককে চাঙ্গা করার উদ্যোগ নিয়েছে দেশের অ্যাথলেটিকের অভিভাবক সংস্থাটি। ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু শনিবার এ উদ্যোগের কথা জানিয়েছেন জাগো নিউজকে।

আগের কমিটির ব্যর্থতার কারণে আন্তর্জাতিক অঙ্গন থেকে নির্বাসিত হয়ে পড়েছিল বাংলাদেশের অ্যাথলেটিক। এমনকি বাৎসরিক অনুদানটাও বন্ধ করে দিয়েছিল আন্তর্জাতিক অ্যামেচার অ্যাথলেটিক ফেডারেশন (আইএএএফ)। বর্তমান কমিটি দায়িত্ব নেয়ার পর ডুবতে বসা অ্যাথলেটিককে আবার টেনে তোলার চেষ্টা করছে অ্যাডহক কমিটি। ইতিমধ্যেই দেশের অ্যাথলেটিকে বইতে শুরু করেছে একটি সুন্দর ভবিষ্যতের বাতাস।

বিভিন্ন আন্তর্জাতিক আসরে অ্যাথলেট পাঠানো, উচ্চতর প্রশিক্ষণের জন্য অ্যাথলেট ও কোচদের বিদেশে পাঠানোসহ নতুন খেলোয়াড় তৈরির উদ্দেশ্যে একাডেমিও গড়ে তুলছে ফেডারেশন। এখন অ্যাথলেটিকে জনপ্রিয়তা ফিরিয়ে আনার লক্ষ্যে চমক হিসেবে বিশ্ববিখ্যাত তারকাদের ঢাকায় আনার উদ্যোগ নিয়েছে ফেডারেশন। যুব বিশ্ব অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে অংশ নেয়া অনিশ্চিত হয়ে পড়ার পর শেষ মুহুর্তে জহির রায়হানকে কেনিয়া পাঠিয়েছে ফেডারেশন। জহির দেশের মুখ উজ্জল করেছেন যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে।

‘আমরা আন্তর্জাতিকভাবেই তিন তারকা অ্যাথলেটকে আনার চেষ্টা করছি। তাদের সময় দেয়ার উপরই নির্ভর করবে সব কিছু। আমরা উদ্যোগ নিয়েছি, চেষ্টা করবো। এখনই বলছি না, তাদের আনতে পারবই। তবে অ্যাথলেটিককে চাঙ্গা করতেই আমাদের এ কঠিন উদ্যোগ’- বলেছেন বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক।

বোল্ট, লুইস আর বুবকাদের মতো মহাতারকাদের আনার উদ্যোগ নিতে বাংলাদেশকে সাহস যোগাচ্ছে আন্তর্জাতিক ফেডারেশনের সঙ্গে সম্পর্ক পুনঃস্থাপন। আগামী সেপ্টেম্বর-অক্টোবরের দিকে ঢাকায় আসার সম্মতি প্রদান করেছেন এশিয়ান অ্যাথলেটিক অ্যাসোসিয়েশনের সভাপতি দালহান জুমান আল হামাদ। তিনি আন্তর্জাতিক অ্যামেচার অ্যাথলেটিক ফেডারেশনেরও ভাইস প্রেসিডেন্ট।

বাংলাদেশের অ্যাথলেটিককে কিভাবে এগিয়ে নেয়া যাবে সে প্রচেষ্টার অংশ হিসেবেই ঢাকায় আসবেন কাতারের এ ধনকুবের। সেপ্টেম্বরে হওয়ার কথা জাতীয় জুনিয়র মিট। দালহান জুমান আল হামাদ যদি অক্টোবরে আসা নিশ্চিত করেন তাহলে ফেডারেশন জুনিয়র চ্যাম্পিয়নশিপ তার আসার সঙ্গে মিলিয়েই আয়োজন করবে।



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};