ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
531
কোম্পানীগঞ্জে যানজট নিরসনে সতর্কতামূলক নির্দেশাবলী
Published : Monday, 19 June, 2017 at 7:30 PM
কোম্পানীগঞ্জে যানজট নিরসনে সতর্কতামূলক নির্দেশাবলীমো. হাবিবুর রহমান : আসন্ন ঈদে কুমিল্লা-সিলেট মহাসড়কের মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজার ও বাস ষ্টেশন এলাকায় যানজট নিরসনে ট্রাফিক পুলিশের পাশাপাশি মুরাদনগর থানা পুলিশও কাজ করেছে। যানজট মুক্ত রাখতে ট্রাফিক ও থানা পুলিশ যৌথ ভাবে শতর্কতামূলক নির্দেশাবলী জারি করেছে।

রোববার দুপুরে এ উপলক্ষে এক মতবিনিময় সভা কুমিল্লা-সিলেট মহাসড়কের কোম্পানীগঞ্জে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন দেবিদ্বার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ সেলিম। বিশেষ অতিথি ছিলেন মুরাদনগর থানার ওসি এস এম বদিউজ্জামান। টি.আই সালেহ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আরো বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ বাজার কমিটির সাধারণ সম্পাদক ও পরিবহন মালিক-শ্রমিক ইউনিয়ন কোম্পানীগঞ্জ শাখার সভাপতি হাবিবুর রহমান। এ সময় বাস-ট্রাক মালিক সমিতি ও পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ, বাজারের ব্যবসায়ী, বাসও ট্রাকের ড্রাইভার ও হেলপার, বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনসহ শ্রমিকরা উপস্থিত ছিলেন।

দেবিদ্বার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ সেলিম বলেন, কোম্পানীগঞ্জ এলাকায় ট্রাফিক পুলিশ বরাদ্ধের জন্য জেলা আইন-শৃংখলা কমিটির বৈঠকে জোর দাবি জানিয়েছিল মুরাদনগর থানার ওসি এস এম বদিউজ্জামান। জেলা পুলিশ সুপারের নিকট তাঁর জোর তদবিরে আমরা আজ ট্রাফিক পুলিশ পেয়েছি। এখন জনদূর্ভোগ নিরসনে অর্থাৎ সর্বসাধারনের চলাচলে ট্রাফিক পুলিশের সাথে সচেতন ব্যক্তিদের সহযোগিতা পেলে আমরা অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছতে পারব।

মুরাদনগর থানার ওসি এস এম বদিউজ্জামান বলেন, কোম্পানীগঞ্জ এলাকায় যানজট নিরসনে প্রাথমিক অবস্থায় ট্রাফিক পুলিশের পাশাপাশি থানা পুলিশের একটি দলও কাজ করছে। আশাবাদী গাড়ীর চালক-হেলপাররা সচেতন হলে কোম্পানীগঞ্জ এলাকা ২৪ ঘন্টা যানজট মুক্ত থাকবে ইনশাল্লাহ।

টি.আই সালেহ আহমেদ বলেন, আমরা স্বল্প সংখ্যক লোকবল নিয়ে কোম্পানীগঞ্জ বাজার ও বাস ষ্টেশন এলাকায় যানজট নিরসনে কাজ শুরু করেছি। শুরুতে যানজট অনেকটাই নিয়ন্ত্রনে আনতে পেরেছি।

কোম্পানীগঞ্জ বাজার কমিটির সাধারণ সম্পাদক ও পরিবহন মালিক-শ্রমিক ইউনিয়নের কোম্পানীগঞ্জ শাখার সভাপতি হাবিবুর রহমান বলেন, সর্বসাধারণের চলাচলের সুবিধার্থে যানজট নিরসনকল্পে ট্রাফিক ও থানা পুলিশের উদ্যোগকে স্বাগত জানাই। তাদের যে কোন প্রকার সহযোগিতার জন্য আমি প্রস্তুত রয়েছি।

তবে সাধারন মানুষের প্রত্যাশা যানজট নিরসনের নামে ট্রাফিক পুলিশের হাতে যেন নীতিবহির্ভূত ভাবে পরিবহন শ্রমিক-মালিক হয়রানীর শিকার না হয় এবং ফিটনেস ও অবৈধ পরিবহন যাতে কোন ভাবেই সড়কে স্থান না পায় সে বিষয়ে স্থানীয় প্রশাসন এবং সচেতন ব্যক্তিদের সতর্কতার সাথে পর্যবেনেরও আহবান জানায়।    




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};