ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
851
লাকসামে বিপনী বিতাণগুলোতে জমে উঠেছে ঈদের বাজার
Published : Monday, 19 June, 2017 at 7:24 PM
লাকসামে বিপনী বিতাণগুলোতে জমে উঠেছে ঈদের বাজার মোহাম্মদ আবদুর রহিম।। আর মাত্র কয়েকদিন পরই পবিত্র ঈদুল ফিতর, ঈদ যতই ঘনিয়ে আসছে লাকসাম পৌর শহরের বাজারগুলোর ক্রেতাদের ততই পরিলতি হচ্ছে। এ অঞ্চলে বেশির ভাগ প্রবাসী, ব্যবসায়ী ও চাকুরীজিবী থাকায় এ দু’উপজেলা এবং পৌরশহরের ফাটগুলোতে বসবাসকারী প্রবাসী স্ত্রীরা মার্কেটগুলোতে ঈদের কেনাকেটায় জমে উঠেছে দুপুর থেকে গভীর রাত পর্যন্ত পুরুষের চেয়ে নারী ক্রেতাদের পদচারনায় মুখরিত থাকে বিপনী বিতানগুলো।

রবিবার পৌর শহরের চাঁন মিয়া টাওয়ার, হাজী মোকছোদ আলী টাওয়ার, এম.আর গ্যালারী, জহুর ম্যানশন, মালেক ম্যানশন, বাচ্চু ম্যানশন, এ.বি টাওয়ার, বি এস টাওয়ার, নদী বাংলা ভূঁইয়া টাওয়ার, খন্দকার মার্কেট, খাতুন ম্যানশন, কাপড়িয়া পট্টি ও লাকসাম প্লাজা বস্ত্র বিতানে ক্রেতাদের উপড়ে উপচে ভিড় ল করা গেছে। এম আর গ্যালারী, চাঁনমিয়া টাওয়ার ও মোকছোদ আলী টাওয়ারে প্রতিবছরের মত এবার পোষাকে নতুত্ব ও বৈচিত্র থাকায় লাকসাম উপজেলা ছাড়াও মনোহরগঞ্জ, নাঙ্গলকোট, সদর দণি উপজেলাসহ বিভিন্ন গ্রামঞ্চল থেকে কেনাকাটা করতে আসছে দলে দলে নারী, পুরুষ, তরুন-তরুনীসহ নানা পেশার লোকজন। প

ছন্দের পোষাকটি জন্য তরুন-তরুনী ঘুরছেন এক মার্কেট অন্য মার্কেটে। বিভিন্ন ব্রান্ডের দোকানগুলোতে ক্রেতাদের ভীড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে বিক্রেতাদের। এসব দোকানে শিবাঙ্গী, নাগিন-২, বাহুবলি-২, জোবেদা, কিরনমালা, পাহাড়পুরি, বাঙ্গচোর, লাচা, ডিভাইডার, গ্রাউন, ফোরটার্চ, আনারকলি, জিপসী, অ্যান্ডকটা, ধুপিয়ান ইত্যাদি থ্রিপিচ পাওয়া যাচ্ছে। এগুলো তরুনীদের বেশি চাহিদা বিক্রি হচ্ছে ৩ হাজার থেকে ২৫ হাজার টাকায়। এছাড়াও এসব দোকানে দেশী সুতি থ্রিপিচ পাওয়া যাচ্ছে ৩ হাজার থেকে ৪ হাজার টাকায়। নিম্নমধ্য বিত্তদের এসব থ্রিপিচের বেশি চাহিদা।

লাকসামে বিপনী বিতাণগুলোতে জমে উঠেছে ঈদের বাজার দোকানগুলোতে তরুনদের বাহারী শার্ট, প্যান্ট, পাঞ্জাবী, টি শার্ট থেকে শুরু করে তরুনীদের বিভিন্ন ডিজাইনের কামিজ, ফতুয়া বিভিন্ন নামে পায়জামা, গহনা, বিক্রি হচ্ছে। ঈদের ঘর সাজানো আসবাবপত্র বিক্রি হচ্ছে দেদারসে।  জুতার দোকান গুলোতেও ভীড়। ক্রেতাদের তাদের পছন্দের জুতা সংগ্রহ করতে ভূঁইয়া গ্যালারী ও এপেক্সসহ বিভিন্ন মার্কেটে জুতার দোকানে ভীড় করছে। দোকানীরাও ব্যস্ত ক্রেতাদের সন্তুষ্ট করতে।

চাঁন মিয়া টাওয়ারের ব্যবসায়ী সমিতি সভাপতি মঞ্জুরুল আলম বাচ্চু ও মোখছোদ আলী টাওয়ারের ব্যবসায়ী সমিতির সভাপতি মনির হোসেন জানান, এবার ঈদ মৌসুমে মহিলাদের পছন্দের বেনারশি, জামদানী ও কাতান শাড়ীসহ নতুন ডিজাইনের কাপড় তাই উৎসবে আনন্দ জোগাতে নারীদের পছন্দের অনুযায়ী ব্যবসায়ীরা বিভিন্ন ডিজাইনের শাড়ী ও সেলোয়ার কামিজ এবং দেশী-বিদেশী ব্র্যান্ডের থান কাপড় সংগ্রহ করছেন।

ব্যবসায়ীরা তাদের দোকানগুলোতে বাহারী ডিজাইনের লেহেঙ্গা শাড়ী, লেহেঙ্গা নেট শাড়ী, ইতালীয়ান ক্রেপ, বুটিকস, কাতান শাড়ী, ইন্ডিয়ান সুতি শাড়ী, ঢাকাইয়া ও ইন্ডিয়াল জামদানী, ইন্ডিয়ান স্কুসিফ থ্রিপিচ, ক্রাফটেট, থ্রি পিচসহ আকর্ষনীয় ডিজাইনী পন্য। ছোটদের কাপড়ে বিপুল সমাহার রয়েছে দোকানে। বাচ্চাদের পোষাকের মধ্যে পাঞ্জাবী ও শার্ট- প্যান্ট দামের বদলে তারা ভালো মানের কাপড়ে অগ্রাধিকার দেন।

স্থানীয় কলেজ ছাত্রী রীতা হক ও প্রবাসী স্ত্রী জান্নাতুল ফেরদাউস জানান, মার্কেটগুলোতে এবার নিদিষ্ট নামের কোন পোষাক না থাকায় অন্য বছরের চেয়ে এবার কেনাকাটা করতে স্বাচ্ছন্দ বোধ করছি।

লাকসাম থানা ওসি আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, সব ধরনের নাশকতা এড়াতে পুলিশের কয়েকটি টিম কাজ করছে বিভিন্ন মার্কেটগুলোতে আপত্তিকর ঘটনাসহ চুরি, ছিনতাই, ডাকাতি রোধে আমাদের নজরদারী অব্যাহত রয়েছে।  




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};