ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
299
২ বাংলাদেশি তরুণ পেলেন ‘কুইনস ইয়াং লিডারস অ্যাওয়ার্ড’
Published : Sunday, 18 June, 2017 at 3:08 PM
২ বাংলাদেশি তরুণ পেলেন ‘কুইনস ইয়াং লিডারস অ্যাওয়ার্ড’নিউজ ডেস্ক।। মানুষের জীবনমান উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসেবে ‘কুইনস ইয়াং লিডারস অ্যাওয়ার্ড-২০১৭’ পেলেন দুই বাংলাদেশি তরুণ। তারা কমনওয়েলথভুক্ত দেশগুলোর অর্ধশতাধিক তরুণের সঙ্গে এ পুরস্কার পাচ্ছেন।

দুই বাংলাদেশির মধ্যে সাজিদ ইকবালকে (২৫) বাণিজ্যিক ও গৃহস্থালি পরিবেশে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বাড়াতে এবং রাহাত হোসাইনকে (২৬) প্রশিক্ষণ ও প্রযুক্তি ব্যবহারে বাংলাদেশে দুর্যোগকালীন জরুরি ত্রাণসেবা পৌঁছে দেয়ার ব্যবস্থার উন্নতিতে কাজের স্বীকৃতি হিসেবে এ পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়।

আগামী ২৯ জুন লন্ডনের বাকিংহাম প্যালেসে এক অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার তুলে দেবেন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ।

বাকিংহাম প্যালেসে পুরস্কার প্রদান অনুষ্ঠানে যোগ দেয়ার আগে পুরস্কার জেতা বাংলাদেশি দুই তরুণ ১০ নম্বর ডাইনিং স্ট্রিট ও ফেসবুকের যুক্তরাজ্য কার্যালয় পরিদর্শন করবেন। সেইসঙ্গে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসে বিভিন্ন বিষয়ের ওপর ক্লাসে অংশ নেবেন।

তারা যুক্তরাজ্যে কমনওয়েলথভুক্ত অন্য দেশের বিজয়ীদের সঙ্গে নেটওয়ার্কিং সুবিধা ও অনুপ্রেরণামূলক বৈঠক এক কর্মসূচিতে অংশ নেবেন বলে জানানো হয়েছে।

এছাড়া তারা ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে এক কর্মশালায় অংশ নেয়ার সময় কমনওয়েলথ সেক্রেটারি জেনারেল এবং যুক্তরাজ্যের নেতৃস্থানীয় বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি প্রান্তিক মানুষের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখা কিছু প্রকল্প পরিদর্শন করবেন।

২৯ জুন রানীর হাত থেকে পুরস্কার গ্রহণের মধ্য দিয়ে এই কর্মসূচি শেষ হবে। ওইদিন বাংলাদেশ সময় রাত ৯টা থেকে ২০১৮ সালের কুইনস ইয়াং লিডারস অ্যাওয়ার্ডের জন্য আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হবে।

রানী দ্বিতীয় এলিজাবেথের সিংহাসন আরোহণের ৬০ বছরপূর্তি উপলক্ষে ১৮ থেকে ২৯ বছর বয়সীদের জন্য ২০১৪ সালে এ পুরস্কারের প্রবর্তন করা হয়। এটা ২০১৮ সালেই শেষবারের মতো দেয়া হবে।




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};