ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
240
সুইডেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যস্ত সময়
আবুল কাশেম হৃদয়, সুইডেন থেকে
Published : Thursday, 15 June, 2017 at 7:43 PM
সুইডেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যস্ত সময় সুইডিশ পার্লামেন্ট পরিদর্শন এবং ভারপ্রাপ্ত স্পিকার টোবাইস বিলসটম (ঞড়নরধং ইরষষংঃড়স ) এর সাথে সাক্ষাতের মধ্য দিয়ে শুরু হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুইডেন সফর। এরপর তিনি সুইডেনের মহামহিম রাজার সাথে সাক্ষাত করেন। দ্বিপাক্ষিক সফরের সবচেয়ে গুরুত্বপূর্ণ সুইডেনের প্রধানমন্ত্রী স্তেফান লোফবেনের সাথে বৈঠকটি হয় স্থানীয় সময় দুপুর পৌণে ১টায়।
দুই দেশের মধ্যে সহযোগিতার সম্পর্ক আরও গভীর ও সম্প্রসারিত করার এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইডেনের উপপ্রধানমন্ত্রী, ভারপ্রাপ্ত স্পিকার এবং বিচার ও অভিবাসনমন্ত্রীও তার সঙ্গে সাক্ষাৎ করেন। অভিবাসন বিষয়ে সুইডেনের অভিবাসন মন্ত্রীর সাথে সাক্ষাতটি বেশ গুরুত্বপূর্ণ হবে মনে করা হচ্ছে।
তিন দিনের এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে রয়েছেন বোন শেখ রেহানা, পররাষ্ট্র মন্ত্রী এএইচ মাহমুদ আলী।
বুধবার রাতে প্রধানমন্ত্রী সুইডেনের স্টকহোমে পৌঁছালে বিমানবন্দরে তাকে স্বাগত জানান সুইডেনের রাষ্ট্রাচার প্রধান ক্লস মলিন, সুইডেন ও বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত দুই দেশের রাষ্ট্রদূতরা। বিমানবন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে লালগালিচা সংবর্ধনা ও স্ট্যাটিক গার্ড অব অনার দেওয়া হয়।
এ সফরে সুইডেন-বাংলাদেশ বিজনেস কাউন্সিল ও নরডিক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের মধ্যে দুটি সমঝোতা চুক্তি (এমওইউ) হওয়ার কথা রয়েছে।
মুক্তিযুদ্ধের পর বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্রের মর্যাদা দেয়া অন্যতম দেশ সুইডেন সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য দুই দেশের মধ্যে সমতা ও সম্মানের ভিত্তিতে দীর্ঘমেয়াদি সম্পর্কের ভিত তৈরি করা। আর সে লক্ষেই কাজ করে যাচ্ছে দুই দেশের কর্মকর্তারা।  




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};