ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
5650
কুসিকের দায়িত্ব বুঝে নিলেন নবনির্বাচিত মেয়র সাক্কু
Published : Wednesday, 17 May, 2017 at 3:33 PM, Update: 18.05.2017 1:46:25 PM
কুসিকের দায়িত্ব বুঝে নিলেন নবনির্বাচিত মেয়র সাক্কু হুমায়ূন কবির জীবন।। আনুষ্ঠানিকভাবে কুমিল্লা সিটি কর্পোরেশনের দায়িত্বভার গ্রহণ করলেন নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কু। আজ বুধবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক ও কুসিকের প্রশাসক মো: জাহাংগীর আলমের কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন তিনি।

একই সাথে ২৯জন নবনির্বাচিত কাউন্সিলর ও সংরতি ওয়ার্ডের মহিলা কাউন্সিলরগণও দায়িত্ব বুঝে নেন। এর আগে সকাল সাড়ে ১১টায় কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের প্রথম সভা অনুষ্ঠিত হয়।

এসময় জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম বলেন, গত তিন মাস প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সাময়িক দায়িত্ব পালন করেছি। নির্বাচনে তফসিল ঘোষনার পর স্বল্প সময়ে প্রশাসক উন্নয়নমূলক তেমন কিছু করতে পারেনি। কারণ উন্নয়নমূলক কাজের জন্য দীর্ঘমেয়াদী সময় প্রয়োজন। তবুও কাহ করতে গিয়ে কুমিল্লায় জলাবদ্ধতা ও বর্জ্য নিষ্কাষনসহ অনেক সমস্যা সামনে এসেছে। এসকল সমস্যা সমাধানে আমাদের চেষ্টার কোন ত্রুটি ছিল না। দায়িত্বপালনকালে যারা সহায়তা করেছেন তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সিটি মেয়র মনিরুল হক সাক্কুকে উদ্দেশ্য করে তিনি বলেন, যারা আজ কুমিল্লা সিটি কর্পোরেশনের দায়িত্ব বুঝে নিয়েছেন এই নগর আপনাদের। আপনারা জনগণের নির্বাচিত প্রতিনিধি। কুমিল্লা শহরকে বাসযোগ্য করে তুলতে হবে। প্রশাসক হিসেবে আমি যেটা অনুভব করেছি, সিটি কর্পোরেশনের একজন নাগরিক হিসেবে আমি সকল সেবা প্রত্যাশা করি। তাই নগরীকে বাসযোগ্য করতে দীর্ঘমেয়াদী পরিকল্পনা হাতে নিন।

তিনি আরো বলেন, যেসকল কাউন্সিলররা রাস্তার উপরে অফিস করেছেন তারা নিজ দায়িত্বে অফিস সরিয়ে নেবেন। না হলে আমি আমার আইনগতভাবে ব্যবস্থা নেব। গত তিন মাসে আমি ইচ্ছা করলে ভাঙ্গতে পারতাম। কিন্তু কাউন্সিলরদের সম্মানে আমি এটা করিনি। যারা অফিস করেছেন অনুগ্রহ করে সরিয়ে নেবেন।

এসময় দায়িত্ব গ্রহণের পর সাক্কু বলেন, যে আশা নিয়ে আবারো জনগণ আমাকে নির্বাচিত করেছে তাদের উন্নয়নে আমি কাজ করবো। এজন্য আমি কুমিল্লাবাসীর সহযোগিতা চাই। অতি শীঘ্রই নবনর্বাচিত কাউন্সিলরদের নিয়ে বসে নগর পরিকল্পনা করে ১শ দিনের একটি প্রজেক্ট হাতে নেবো। নির্বাচনী ইশতেহার বাস্তবায়নসহ সিটি কর্পোরেশনের অধীনে চলমান অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করবো। সেই সাথে জলাবদ্ধতা ও বজ্য নিষ্কাষনের বিষয়টি দ্রুত সমাধানের উদ্যোগ গ্রহণ করবো। আপনারা দেখেছেন অতীতেও আমি রাস্তাঘাটের উন্নয়ন করেছি।

তিনি আরো বলেন, আজ থেকে আগামী ৫ বছরের জন্য আমার কর্মজীবন শুরু হলো। নগরবাসীর সুখে-দুখে আমাকে সবসময়ই পাশে পাবে। জনগণের জন্য সবসময়ই কাজ করবো। আমার কাছে সবাই সমান।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী অনুপম বড়ুয়া ও সচিব হেলাল উদ্দিন।

এর আগে দ্বিতীয়বারের মতো নির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুকে গত ১১ মে বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘বকুল’ কক্ষে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শপথ নেয়র পর থেকেই আলোচনায় উঠে আসে মেয়র হিসেবে তাঁর দায়িত্ব নেয়ার বিষয়টি।




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};