ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
8047
আবেদনের ৯ বছর পর চাকরির এডমিট কার্ড পেলেন কুমিল্লার টুটুল!
Published : Monday, 15 May, 2017 at 3:11 PM, Update: 15.05.2017 9:28:37 PM
আবেদনের ৯ বছর পর চাকরির এডমিট কার্ড পেলেন কুমিল্লার টুটুল!রনবীর ঘোষ কিংকর।। সরকারি চাকরিতে আবেদনের ৯ বছর পর হাতে মিললো লিখিত পরীক্ষার এডমিট কার্ড! ঘটনাটি ঘটেছে মুন্সিগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কার্যালয়ের অধীনে কর্মচারী নিয়োগে। সরকারি চাকরির বয়স অতিক্রান্ত প্রার্থীদের হাতে ৯ বছর পর এডমিট কার্ড পৌছায় কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছেন প্রার্থীরা।

কুমিল্লার চান্দিনা উপজেলার ছায়কোট-তুলাতলী গ্রামের টুটুল কুমার ঘোষও একজন আবেদনকারী। বেকারত্ব মাথায় নিয়ে বিভিন্ন দপ্তরে চাকুরির জন্য আবেদন করেছিলেন তিনি। ২০০৮ সালের শুরুর দিকে একটি জাতীয় দৈনিক পত্রিকার বিজ্ঞপ্তির সূত্র ধরে মুন্সিগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কার্যালয়ের বেঞ্জ সহকারি পদে আবেদন করেন। তারপর থেকে ওই চাকরির আবেদনের কোন সাড়া নেই। ততদিনে তার সরকারি চাকরির বয়স অতিক্রম হয়ে গেছে গত ৮ বছর আগে। আর রেজিষ্ট্রি ডাক যোগে লিখিত পরীক্ষার এডমিট কার্ড হাতে পেলেন ২০১৭ সালের মে মাসের ১৫ তারিখে।

নিয়োগ সংক্রান্ত বাছাই কমিটির চেয়ারম্যান স্বাক্ষরিত ওই লিখিত পরীক্ষার কার্ডে উল্লেখ করা হয়েছে আগামী ২৬/০৫/২০১৭খ্রি: তারিখ শুক্রবার সকাল ১০:৩০ ঘটিকার সময় মুন্সিগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আবেদনের ৯ বছর পর চাকরির এডমিট কার্ড পেলেন কুমিল্লার টুটুল!লিখিত পরীক্ষার কার্ডটি হাতে পেয়ে দুই সন্তানের জনক টুটুল কুমার ঘোষ রশিকতার সুরে ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আমার তো আর সরকারি চাকরির বয়স নেই, তবে আমার ছেলে ইন্টারভিউতে অংশ নেওয়ার সময় হয়েছে’! তিনি হতাশা ব্যক্ত করে বলেন, ‘সরকারি চাকরির জন্য অনেক দপ্তরে পরীক্ষা দিয়েছি, কিন্তু চাকরি হয়নি। অবশেষে ব্যবসা শুরু করে সংসার জীবনে আবদ্ধ হওয়ার পর হাতে পেলাম ৯ বছরের আগের আবেদনের এডমিট কার্ড।’

দেশের বৃহত্তম সমস্যার মধ্যে অন্যমত বেকারত্ব। বর্তমান শিক্ষানীতিতে দেশের সার্বিক শিক্ষা ব্যবস্থার উন্নতি ঘটলেও শিক্ষার পাশাপাশি কর্মসংস্থান বৃদ্ধি না হওয়ায় বেকার হয়ে পড়েছে অধিকাংশ শিক্ষিত জনগোষ্ঠি। বেকারত্বের বোঝা মাথায় নিয়ে বিপদগামী হচ্ছে যুবকরা। সরকারের বিভিন্ন দপ্তরের লক্ষ লক্ষ শূন্য কোটা থাকার পরও সেগুলোর বিপরীতে লোক নিয়োগের যথাযথ ব্যবস্থা গ্রহণ না করায় বেকারত্বের বোঝা ভারী হচ্ছে। আর মুন্সিগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কার্যালয়ের মত নিয়োগ জটিলতায় বেকারদের হতাশা ও বেকারত্বের বোঝা বাড়তে থাকাটাই স্বাভাবিক।

আবেদনের ৯ বছর পর কেন ইন্টারভিউ গ্রহণ করা হবে এ বিষয়ে মুন্সিগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কার্যালয়ে সহায়ক কর্মচারী নিয়োগ পরীক্ষা-২০১৭ নিয়োগ সংক্রান্ত বাছাই কমিটির চেয়ারম্যান এর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};