ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
140
কুমিল্লায় কালবৈশাখির তান্ডব, কয়েকটি পরিবার খোলা আকাশের নিচে
Published : Friday, 21 April, 2017 at 12:00 AM
২০-২৫টি বাড়ি ঘর-বাড়িসহ কৃষি কারিগরি কলেজের চাল উড়ে গেছে----
কুমিল্লায় কালবৈশাখির তান্ডব, কয়েকটি পরিবার খোলা আকাশের নিচেহুমায়ূন কবির জীবন ।।
কুমিল্লায় কালবৈশাখি ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। বুবধার সন্ধ্যায় হওয়া কালবৈশাখির ঝড়ো বাতাসে নগরী ও নগরীরর বাইরে বিভিন্ন স্থানে উড়ে গেছে বাড়ি ঘর ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের চাল। উপড়ে গেছে গাছ ও বিদ্যুতের খুঁটি। ক্ষতিগ্রস্ত অনেক স্থানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় সেসব এলাকা এখনো অন্ধকারে রয়েছে। ঝড়ে বেশি ক্ষতি হয়েছে কুমিল্লা কৃষি ও কারিগরি কলেজের। আকস্মিক ঝড়ো হাওয়ায় উড়ে যাওয়া ঐসকল চালের টিনগুলো উড়ে কোথায় গেছে বাড়ির মালিকরাও এখন তা খোঁজে পাচ্ছে না।
গতকাল সরেজমিনে গিয়ে দেখা ওই সকল বাড়িঘরের টিনের চাল বাংলালিংক টাওয়ার, বিদ্যুতের খুঁটি ও অনেক দূরে ক্ষেতে কিংবা গাছে দেখা গেছে। সারারাত কয়েকটি পরিবার ভয়ে রাত পাড় করলেও সকালে না খেয়ে তাদের জীবনের শেষ সম্বলটুকু খুঁজে খুঁজে নিয়ে আসলে তার আগের অবস্থায় পাওয়া যায়নি। ঘরে জামা-কাপড় থেকে শুরু করে প্রয়োজনীয় জিনিসপত্র সবই বৃষ্টির পানিতে ভিজে ঝড়ের বাতাসে ভেঙ্গেচুরে ল-ভ- হয়ে যায়।
গতকাল দুপুরে কুমিল্লা ২নং দূর্গাপুর ইউনিয়ন পরিষদের ধনপুর পশ্চিমপাড়া খালের পাড়ে অবস্থিত তাজুল ইসলামের বাড়িতে গিয়ে দেখা যায়, তারা না খেয়ে পরিবারের ১৫/২০জন তাদের ঝড়ে উড়ে যাওয়অ আসবাবপত্রগুলো এক জায়গায় করছেন। তবে তা আর আগের মতো নেই। সবকিছু ভিজে ও ভেঙ্গে একাকার হয়ে গেছে। তাজুল ইসলাম জানান, তাদের পরিবার ৪টি ঘর রয়েছে। সবাই আলাদা আলাদা ভাবে বসত করে। গতকাল রাতে ঝড়ে সবকিছু নষ্ট হয়ে যায়। এখনও পর্যন্ত তাদের খবর কেউ রাখেনি। তিনি জানান, প্রায় আড়াই থেকে ৩ লাখ টাকা ক্ষতি হয়েছে আমাদের পরিবারে। পরিবারের অন্য সদস্যদের মধ্যে হুমায়ূন কবির, রাজীব মিয়া, রাবেয়া বেগম, মো: জো¯œা, পারভীন আক্তার, মনোয়ারা বেগম, শিশু লিমা আক্তার, অনামিকা খালের পাড়ে খোলা আকাশের নিচে দেখতে পাচ্ছেন। পরিবারের সদস্যদেরকে নিয়ে গতকাল রাতে জীবনে প্রথম ভয়ঙ্কর রাত কাটালাম যা আগে কখনও কোন ঝড়ে এমন ঝড়ো বাতাস দেখিনি। আল্লাহ আমাদেরকে নতুন জীবন দিয়েছেন। সারারাত বৃষ্টিতে ভিজে বাচ্চাদেরকে নিয়ে অতিবাহিত করেছি।
কুমিল্লায় কালবৈশাখির তান্ডব, কয়েকটি পরিবার খোলা আকাশের নিচে
অপরদিকে আবদুল জলিলের বাড়ির ৬টি ঘরের চাল বাতাসে উড়ে নেয়। এদিকে কুমিল্লা কৃষি ও কারিগরি কলেজের পুরো কলেজের সবগুলো কক্ষের চাল বাতাসে উড়ে যায়। এতে কলেজের প্রয়োজনীয় কাগজপত্রসহ আসবাবপত্র ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। কলেজের দেয়াল ভেঙ্গে পড়ে।
অন্যদিকে ওই এলাকার আরিফুর রহমান হিমুর ৪টি দোকানের চাল উড়ে গাছে ও টাওয়ারে ঝুলতে দেখা যায়। এছাড়াও ওই এলাকার বিভিন্ন প্রজাতির বড় বড় গাছ উপড়ে পড়ে, সাইনবোর্ড, বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে আছে। রাতে ক্ষতি হওয়া বাড়িঘরের মানুষ বসবাসকারীরা কালবৈশাখী ঝড়ের আতঙ্কে রয়েছেন। তবে গতকাল ঝড়ে কেউ আহত না হলেও পথচারী কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে। সেই সাথে ফসলের জমিও ব্যাপক ক্ষতি হয়েছে।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};