ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লাকসামে বিএনপির ৭ নেতাকর্মীকে জেলহাজতে প্রেরণের নির্দেশ
Published : Monday, 20 March, 2017 at 9:21 PM
লাকসামে বিএনপির ৭ নেতাকর্মীকে জেলহাজতে প্রেরণের নির্দেশ২০১৩ সালে বিএনপি-জামায়াতের অবরোধ চলাকালীন সময়ে কুমিল্লার লাকসামে পুলিশ ও অবরোধকারীদের মধ্যে সংঘর্ষে বাবুল মিয়া নামে এক রিক্সাচালক নিহতের ঘটনায় দায়েরকৃত পৃথক ২টি মামলায় লাকসাম পৌর বিএনপির সাধারণ সম্পাদকসহ দলটির ৭ নেতাকর্মী আজ সোমবার কুমিল্লার ৩নং আমলী আদালতে আত্মসমর্পন করেছেন। তবে শুনানী শেষে আজ বিকেলে ৩নং আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আরাফাত উদ্দিন আসামীদের জামিন আবেদন না মঞ্জুর করে তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেছেন।  

জেলহাজতে প্রেরণ করা বিএনপির নেতাকর্মীরা হলেন; লাকসাম পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মিলন, পৌরসভা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মানিক, পৌরসভা ছাত্রদলের সাধারণ সম্পাদক আলী হায়দার মামুন, যুবদল কর্মী ফারুক, আলমগীর ও রাজু। মামলায় আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট বদিউল আলম সুজন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  

মামলার বিবরণ ও দলীয় সূত্রে জানা গেছে, ২০১৩ সালে ২৬ নভেম্বর বিএনপি-জামায়াতের নেতৃত্বাতাধীন ২০ দলীয় জোটের অবরোধের সময় লাকসাম পৌর শহরের দৌলতগঞ্জ বাজারের নোয়াখালী রোডে অবরোধকারীদের সাথে পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় গোলাগুলির ঘটনাও ঘটে। সংঘর্ষের এক পর্যায়ে বাবুল মিয়া নামে এক রিক্সাচালক গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন।  

এ ঘটনায় নিহত ওই রিক্সাচালকের স্ত্রী হালিমা খাতুন বাদী হয়ে লাকসাম পৌর বিএনপির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম খোকনসহ ৩৬ জন এবং লাকসাম থানার তৎকালীন এসআই সুখেন্দু বসু ৪৬ জনের নাম উল্লেখ করে এবং উভয় মামলায় অজ্ঞাতনামা আরও ১ হাজার বিএনপি-জামায়াতের নেতাকর্মীকে আসামী করে থানায় পৃথক দু'টি মামলা দায়ের করেন।  

ওই মামলায় আজ সোমবার কুমিল্লার আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে শুনানী শেষে আদালত অভিযুক্তদের জামিন আবেদন না মঞ্জুর করে তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

আজ বিকেলে এ প্রসঙ্গে জানতে চাইলে লাকসাম উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. শাহ আলম বলেন, ঘটনার সময় পুলিশের গুলিতে ওই রিক্সাচালক নিহত হয়। কিন্তু পুলিশ নিজেদের বাঁচাতে আমাদের দলীয় নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এছাড়া ওই ৭ নেতাকর্মীর মুক্তির দাবি জানান তিনি। কালের কন্ঠ।



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};