ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সরকার জঙ্গিবাদ জিইয়ে রাখতে চায় : রিজভী
Published : Saturday, 18 March, 2017 at 5:27 PM
সরকার জঙ্গিবাদ জিইয়ে রাখতে চায় : রিজভীনিজস্ব প্রতিবেদক ||
ক্ষমতাসীন সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য জঙ্গিবাদ  জিইয়ে রাখতে চায় বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবারে দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ দাবি করেন।

রিজভী বলেন, সরকার জঙ্গিবাদ নিয়ে আন্তরিক নয়। প্রকৃত অর্থে কারা জঙ্গিবাদের সঙ্গে জড়িত হচ্ছেন বা কারা এর জন্য দায়ী এটা চিহ্নিত করে নির্মূল করার ক্ষেত্রেও সরকার আন্তরিক নয়। সরকার এক্ষেত্রে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে রাজি নয়।

গতকাল আশকোনায় র্যাব ক্যাম্পে হামলার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির এ নেতা বলেন, সরকারের অনেক নেতা, মন্ত্রীরা বলেন তারা নাকি দেশকে স্বস্তি দিয়েছেন, দেশের মানুষকে শান্তিতে বসবাস করার পরিবেশ সৃষ্টি করে দিয়েছেন, তারা জঙ্গি নির্মূল করেছেন। কিন্তু আমরা নির্মূলের কোনো চিহ্ন পেলাম না। আমরা দেখছি সরকার এই জঙ্গিদের ‘অবজেকটিভ’ বিষয়টি নিয়ে বিস্তারিত জানতে চায় না। তারা অন্যের উপর দোষ চাপাতেই ব্যস্ত।

দেশে আইএস অস্তিত্বের বিষয়ে বিএনপির ভাবনা প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমরা সরকারে নেই, সরকারের বহু ই‘ন্সট্রুমেন্ট’ আছে। সরকার তো অনেক দেশকে নিয়ে অভিযোগ করেন। একজন সত্যনিষ্ঠ গবেষক মানুষ তিনি মিথ্যা কথা বলবেন কেন। তিনি (গবেষক) তো ফিল্ড থেকেই তথ্য উপাত্ত নিয়েই কথা বলেছেন। সরকারের দায়িত্ব এই যে আইএসের সম্পৃক্ততা নিয়ে যে কথাগুলো আসছে এগুলো আমরা ভেবে দেখি। আসলে যোগসূত্র আছে কি না। কিন্তু তাদের যে পূর্বধারণা সেই ধারণাতেই তারা অটল আছে। যা কিছু হচ্ছে এটি জেএমবি বা নিউ জিএমবি, এটি হোমগ্রোন। সরকার প্রকৃত তথ্য উদঘাটন করছে না। আর এ জন্যই মানুষের মনে প্রশ্ন উঠছে যে এটি নিয়ে সরকার নাটক করছে কি না।

বিএনপির উপর জঙ্গিবাদের অভিযোগ দেয়া হয় মন্তব্য করে তিনি বলেন, বিএনপির উপর অভিযোগ দিয়ে, কারো উপর দোষ চাপিয়ে দিয়ে, এটার আপনি (প্রধানমন্ত্রী) সুরাহা করতে পারবেন না। বরং এটা আরো ডাল-পালা বিস্তার করবে। এই ডাল-পালা বিস্তারের জন্য আজকে সরকারের বক্তব্য, কর্মকাণ্ড এবং সরকারের কথাবার্তা নিয়ে মানুষ কী বলছে? দেশের মানুষ মনে করছে সরকার জঙ্গিবাদ নিয়ে চাপাবাজি করছে।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};