ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
তাজমহল উড়িয়ে দেবার হুমকি আইএসের
Published : Friday, 17 March, 2017 at 5:27 PM
তাজমহল উড়িয়ে দেবার হুমকি আইএসেরআন্তর্জাতিক ডেস্ক ।।

এবার তাজমহল উড়িয়ে দেবার হুমকি দিয়েছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। শুধু তাজমহলই নয় ভারতের আরও কয়েকটি জায়গায় হামলা চালাতে পারে জঙ্গিরা। তবে তাদের প্রধান টার্গেটগুলির অন্যতম তাজমহল।

আইএস এর মিডিয়া গোষ্ঠী ‘আহওয়াল উম্মত মিডিয়া সেন্টার’ এর অ্যাপে এই হুমকি দেয়া হয়েছে। সেখানে তাজমহলের ছবিসহ একটি গ্রাফিক্স প্রকাশ করা হয়েছে। এতে সামরিক পোশাকে এক জঙ্গির ছবিও রয়েছে। কালো হেডগিয়ার পরে থাকা জঙ্গির হাতে রয়েছে একটি অ্যাসল্ট রাইফেল, রয়েছে রকেট-চালিত গ্রেনেডও।

ওই জঙ্গি সদস্যকে তাজমহলের কাছে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। সেই গ্রাফিক্সের ইনসেটেও রয়েছে তাজমহলের আরেকটি ছবি। যার নীচে লেখা রয়েছে, ‘নিউ টার্গেট’। অর্থাৎ (আইএসের) নতুন নিশানা। সেখানে একটি ভ্যানের ছবিও রয়েছে। আর আরবি ভাষায় লেখা রয়েছে- ‘আগ্রা ইস্তিহাদি’ (আগ্রায় শহিদ হওয়ার প্রতীক্ষায়)। গ্রাফিক্স আর এসব তথ্য থেকেই তাজমহলে জঙ্গি হামলার আশঙ্কা জোরদার করা হয়েছে।

আইএসের তরফ থেকে এর আগেও ভারতে হামলার হুমকি দেয়া হয়েছে। লক্ষ্ণৌতে সন্দেহভাজন জঙ্গি সাইফুল্লা পুলিশের গুলিতে নিহত হওয়ার পর একটি টেলিগ্রাম পাঠিয়ে ভারতে নাশকতার হুমকি দেয় আইএসের সঙ্গে সম্পৃক্ত একটি টেলিভিশন চ্যানেল। সইফুল্লাকে তারা ‘ভারত থেকে খলিফার সেনা’ বলেও মর্যাদা দিয়েছে।

ইন্টারনেট ও মেসেজ অ্যাপের মাধ্যমে বহু দিন ধরেই ভারতীয় যুবকদের আকৃষ্ট করতে চাইছে আইএস। কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থাগুলো জানিয়েছে, এখনও পর্যন্ত আইএসে যোগ দিয়েছেন ৭৫ জন ভারতীয়। তবে বেসরকারি হিসেবে সংখ্যাটা আরও বেশি হওয়ার আশঙ্কা রয়েছে। এখনও পর্যন্ত যেসব ভারতীয় যুবক আইএসে যোগ দিয়েছেন, তাদের বেশির ভাগই মহারাষ্ট্র, কেরালা ও কর্নটাকের বাসিন্দা। এছাড়া ভারত থেকে পালিয়ে আইএসে যোগ দিতে গিয়ে ধরা পড়েছেন কমপক্ষে ৩৭ জন ভারতীয়।



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};