ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
রাস্তায় নামতে ভয় পেলে রাজনীতি কেন: বিএনপিকে প্রধানমন্ত্রী
Published : Saturday, 11 March, 2017 at 6:48 PM
রাস্তায় নামতে ভয় পেলে রাজনীতি কেন: বিএনপিকে প্রধানমন্ত্রীবিএনপির কাছে ক্ষমতা মানে দেশপ্রেম নয়, ভোগের বস্তু বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তারা যখনই ক্ষমতায় এসেছে, তখনই অর্থসম্পদের মালিক হয়েছে। মুষ্টিমেয় কিছু লোককে অর্থসম্পদের মালিক করেছে। তাদের জোরে ক্ষমতায় থাকার চেষ্টা করেছে। এটা ছাড়া তারা আর কিছুই করেনি।

প্রধানমন্ত্রী বলেন, তারা নাকি ভয়ে রাস্তায় নামতেই পারে না। তো, এতই যদি ভয় থাকে, তাহলে রাজনীতি কেন? অবশ্য এটা তাদের অভ্যাস।

আজ শনিবার দুপুরে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ যুব মহিলা লীগের জাতীয় সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

যুব মহিলা লীগের নেতা-কর্মীদের নির্যাতনের কথা স্মরণ করিয়ে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আজকে আমরা ক্ষমতায় আছি। কই, বিএনপির ওই রকম নেতা-কর্মী বা মহিলাদের ওপর নির্যাতন করি না। করলে তো করতে পারি, করতে পারতাম। কিন্তু আমরা তা করি না।’

শেখ হাসিনা বলেন, ‘২০০১ সালে ১ অক্টোবর নির্বাচনের শুরু থেকেই বিএনপি-জামায়াত জোট মিলে অত্যাচার-নির্যাতন শুরু করে। তাদের অত্যাচারের ধরণটা যদি আমরা দেখি, ঠিক পাকিস্তানি হানাদার বাহিনী যেভাবে বাংলাদেশের মানুষের ওপর নির্যাতন করেছিল, একই কায়দায় অত্যাচার-নির্যাতন শুরু করে বিএনপি-জামায়াত জোট। ওই পরিস্থিতিতেই আমি যুব মহিলা লীগ সংগঠনটি তৈরি করি।’

শেখ হাসিনা বলেন, যখন রাস্তায় কেউ নামতে পারছিল না, বারবার বাধা আসছে, পুলিশের অত্যাচার চলছে, গ্রামের পর গ্রামে আক্রমণ চলছে, তখন অন্তস্বত্ত্বা, সদ্যপ্রসূত নারীদেরও নির্যাতন করতে ছাড়েনি বিএনপি-জামায়াত সরকার।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ৯৩ দিন তার গুলশান কার্যালয়ের অবস্থানের বিষয়ে শেখ হাসিনা বলেন, বিএনপি নেত্রী অফিসে বসে হুকুম দিল অত্যাচার করো, মানুষ মারো, আগুনে মানুষ পোড়াও। সবকিছু করো যাতে সরকার উৎখাত হয়। উনি প্রতিজ্ঞা করে বসে ছিলেন, এই সরকারের পতন না হওয়া পর্যন্ত উনি ঘরে ফিরে যাবেন না। আমি যদি ওনাকে জিজ্ঞাসা করি, উনি ঘরে ছিলেন, না রাস্তায় ছিলেন? উনি কী জবাব দেবেন।

বিএনপি-জামায়াতের আন্দোলনে ব্যাপক ক্ষয়ক্ষতির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তারা অত্যাচার করে সরকার উৎখাত করতে চেয়েছিল। কিন্তু জনগণ সাড়া দেয়নি। জনগণই তাদের সন্ত্রাস ও জঙ্গিবাদ ঠেকায়। তখন এটা বন্ধ হয়।

দলের নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘নারীর উন্নয়নে, নারীর ক্ষমতায়নে আমরা যে ব্যাপক কাজ করে যাচ্ছি। বিদেশেও নারীরাও যাচ্ছে। তাদের প্রশিক্ষণের ব্যবস্থাও সরকার করছে।’ নারীদের এ উন্নয়নের কথা জনগণকে জানানোর আহবান জানান তিনি।

যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতারের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ। আমাদের সময়।



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};