ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ঢাকাতেও কুমিল্লা নামেই বিভাগের দাবিতে আন্দোলন
স্টাফ রিপোর্টার।।
Published : Friday, 17 February, 2017 at 11:24 PM
ঢাকাতেও কুমিল্লা নামেই
বিভাগের দাবিতে আন্দোলন কুমিল্লা নামেই বিভাগের দাবিতে আন্দোলন ছড়িয়ে পড়েছে ঢাকাতেও। ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও অনশন করেছে বিক্ষুব্ধ কুমিল্লাবাসী।
শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যের সামনে কুমিল্লা নামেই বিভাগের দাবিতে প্রতীকী অনশন করেছে কুমিল্লার বাসিন্দারা। ঢাকাস্থ কুমিল্লা মঞ্চের ব্যানারে এ অনশন অনুষ্ঠিত হয়। আহবায়ক বদিউল আলম ওয়াসিমের নেতৃত্বে কর্মসূচিতে অংশ নেন বিপুল সংখ্যক কুমিল্লাবাসী।
অপর দিকে কুমিল্লা নামেই ‘কুমিল্লা বিভাগ’ নামকরণের দাবি জানিয়েছে কুমিল্লাবাসীর সমন্বয়ে গঠিত প্রত্যয় নামের একটি সংগঠন। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানায় সংগঠনটি।
এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের ইতিহাসে কুমিল্লা নামটি অনেক গুরুত্ব বহন করে। সারা বিশ্বেই কুমিল্লা নামটি অতি পরিচিত। ময়নামতি নয়, কুমিল্লা নামেই বিভাগ চাই, এটাই আমাদের দাবি।
‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের সভাপতি মো. সাজ্জাত হোসেন বলেন, ময়নামতি একটি ইউনিয়ন। ময়নামতিও ইতিহাসের একটি অংশ। তবে তার থেকেও অনেক বেশি গুরুত্বপূর্ণ ও পরিচিতি বহন করে এই কুমিল্লা নামটি।
তিনি বলেন, সারা বিশ্ববাসীর কাছে পরিচিত কুমিল্লা নামটি। অনেক নামীদামি ও গুণীজন এই কুমিল্লায় জন্মগ্রহণ করেছে। নানান দিক দিয়ে বিবেচনা করলেও কুমিল্লা নামের অনেক বেশি পরিচিতি রয়েছে।
যারা ময়নামতি নামে বিভাগ চায় তারা ষড়যন্ত্রে লিপ্ত। তাদের এই ষড়যন্ত্র কোনোদিন সফল হবে না বলে জানিয়েছেন আইনজীবী শাহদাত হোসেন। প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে বক্তারা বলেন, কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগ নামকরণ করা হোক।
এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা আবু পলাশ, আব্দুল্লাহ আল নোমান, তেজগাঁও থানা ছাত্রলীগের নেতা হারুনুর রশিদ রনি, সাংবাদিক মো. শাহ আলম প্রমুখ।
ঢাকাতেও কুমিল্লা নামেই
বিভাগের দাবিতে আন্দোলন




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};