ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা নামে বিভাগের নামকরণ
‘প্রয়োজনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও রেলপথ অবরোধ করা হবে’
নিজস্ব প্রতিবেদক,কুমিল্লা।।
Published : Thursday, 16 February, 2017 at 9:28 PM
‘প্রয়োজনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
ও রেলপথ অবরোধ করা হবে’কুমিল্লা নামে বিভাগের নামকরণের দাবিতে প্রয়োজনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও রেলপথ অবরোধের করার কথা জানিয়েছেন বক্তারা। কুমিল্লা শহরের প্রাণ কেন্দ্র পূবালী চত্বরে মানববন্ধন শেষে সমাবেশে কথা জানান তারা। বক্তারা বলেন, প্রয়োজনে কুমিল্লা অচল করে দিয়ে কুমিল্লা নামেই বিভাগ আদায় করা হবে। কুমিল্লা আমাদের সত্বা কুমিল্লা আমাদের অস্তিত্ব-এই অস্তিত্ব রক্ষায় আমরা পিছ পা হবো না। দীর্ঘ তিন যুগের আন্দোলনের ফষল এভাবে ভূলুণ্ঠিত হতে দেবো না।
কুমিল্লার পূবালী চত্বরে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিকাল থেকে জড়ো হয়ে মানববন্ধন করে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। পরে পূবালী চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক কুমিল্লার কাগজ সম্পাদক আবুল কাশেম হৃদয়ের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্মআহবায়ক সফিকুল ইসলাম শিকদার, কুমিল্লা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান মিঠু, কুমিল্লা জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইউসুফ মোল্লা টিপু, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কাজী এনামুল হক ফারুক, কুমিল্লা সাংবাদিক সমবায় সমিতির সভাপতি জোনায়েদ শিকদার তপু, ছাত্রনেতা এনামুল হক সবুজ, ছাত্রনেতা কামরুল হাসান নান্নু, নবাব ফয়জুন্নেসা ফাউন্ডেশনের সম্পাদক আজাদ সরকার লিটন প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমান ভূইয়া।
বক্তারা বলেন, কুমিল্লা যুগ যুগ ধরে বঞ্চিত, অবহেলিত। কুমিল্লা নিয়ে পর্দার অন্তরালে চলেছে নানা ষড়যন্ত্র। আবারো ষড়যন্ত্রকারীরা কুমিল্লাকে নিয়ে ষড়যন্ত্রে মেতে উঠেছে। তাই মাননীয় প্রধানমন্ত্রীকে ভুল বুঝিয়ে কুমিল্লাকে ন্যায্যা অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। কুমিল্লার প্রতিটি মানুষ আজ ক্ষুব্ধ, বেদনাহত। তাদের মনে আকাঙ্খা কুমিল্লা নামেই যেন বিভাগ হয়। যে কুমিল্লাকে নিয়ে কুমিল্লার মানুষ গর্ব করে।
এ দিকে ‘ময়নামতি’ নয় ‘কুমিল্লা’ নামেই বিভাগ চায় কুমিল্লা জেলার চিকিৎসক ও মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর ১২ থেকে সোয়া ১২ টা পর্যন্ত এ স্লোগানকে ধারণ করে কুমিল্লা জেলার সকল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সামনে মানববন্ধন করে এ দাবি জানিয়েছে তারা। কুমিল্লা মেডিক্যাল কলেজের সামনে এ দাবিকে সামনে রেখে মানববন্ধন করে কুমিল্লা বিএমএ ও স্বাচিপ নেতৃবৃন্দ, চিকিৎসকসহ মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ও নার্সরা।
এ সময় বক্তব্য রাখেন কুমিল্লা বিএমএ এর সভাপতি ডা. আবদুল বাকি আনিস, স্বাচিপ কুমিল্লা জেলার নেতা ডা. মোর্শেদুল আলম, সাধারণ সম্পাদক ডা. আতাউর রহমান জসিম প্রমুখ।
বক্তারা বলেন, কুমিল্লাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি কুমিল্লা বিভাগ। কিন্তু বিভাগ বাস্তবায়নের শুরুতে বিভাগের নাম ‘কুমিল্লা’র স্থলে ‘ময়নামতি’ নামকরণের প্রস্তাব ষড়যন্ত্রেরই অংশ। কুমিল্লা বিভাগের নাম ‘কুমিল্লা’ই হতে হবে বলে বক্তারা দাবি জানান।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};