ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
অপসংস্কৃতি থেকে বাচ্চাদের দূরে রাখুন :জেলা প্রশাসক
Published : Tuesday, 14 February, 2017 at 1:40 AM
অপসংস্কৃতি থেকে বাচ্চাদের দূরে রাখুন :জেলা প্রশাসকস্টাফ রিপোর্টার।। অপসংস্কৃতি থেকে বাচ্চাদের দূরে রাখার আহবান জানিয়ে কুমিল্লা জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম বলেছেন, প্রকৃত বাংলাভাষাকে প্রতিষ্ঠিত করতে হবে। আজকাল বেশ কিছু গণমাধ্যম ও নাটকে বাংলাভাষাকে যেভাবে উপস্থাপন করা হয় তা বাংলা-ইংরেজি মিলে অনেকটা জগা-খিচুড়ির মতো। আঞ্চলিকতার প্রভাব হয়তো কোনো ক্ষেত্রে থাকবে কিন্তু তাই বলে প্রকৃত বাংলাভাষাকে কোনো অবস্থাকেই বিকৃত করা যাবে না। একুশ আসলেই শুধু একুশের অনুষ্ঠান নয়। বছরের বার মাস বাংলাভাষাকে লালন করতে হবে। হৃদয়ে ধারণ করতে হবে। বিশ্বে বাংলাভাষাকে আরো বেশি করে পরিচিত করে তুলতে শুদ্ধ বাংলাভাষা চর্চা অব্যাহত রাখতে হবে। শিশুদের বাংলাভাষা শুদ্ধভাবে বলার জন্য উৎসাহ দিতে হবে। তিননদী পরিষদের একুশ দিন ব্যাপি একুশের অনুষ্ঠানমালার ত্রয়োদশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গতকাল নগর উদ্যানের জামতলায় এ অনুষ্ঠান হয়।
তিননদী পরিষদের সভাপতি সাপ্তাহিক অভিবাদন সম্পাদক আবুল হাসানাত বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের আলোচনা পর্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক মোহাম্মদ হোসেন।
বক্তব্য রাখেন সুবল স্মৃতি সঙ্গীতাঙ্গনের পরিচালক প্রবীণ নৃত্যশিল্পী তপন দাশ গুপ্তা।
সূচনা বক্তব্য রাখেন তিননদী পরিষদের সাধারণ সম্পাদক ও কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলর জমির উদ্দিন খান জম্পি।
আলোচনা পর্বের এক পর্যায়ে প্রধান অতিথি জেলা প্রশাসক মো: জাহাংগীর আলমকে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট দিয়ে অভিনন্দন জানান তিননদী পরিষদের সভাপতি আবুল হাসানাত বাবুল। এ সময় উপস্থিত ছিলেন তিননদী পরিষদের সাধারণ সম্পাদক জমির উদ্দিন খান জম্পি, বিনয় সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক সাংবাদিক মোতাহার হোসেন মাহবুব ও মীম টিচিং সেন্টারের পরিচালক মেহেদী হাসান।
সাংস্কৃতিক পর্বে সুবল স্মৃতি সঙ্গীতাঙ্গনের ব্যবস্থাপনায় সঙ্গীত ও নৃত্যে অংশগ্রহণকারী শিশুদের পরিবেশনা উপস্থিত সকলকে মুগ্ধ করে।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সুমাইয়া হাসানাত সময়।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};