ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ইনিংস ঘোষণা বাংলাদেশের, তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ড ২৯২/৩
কুমিল্লার কাগজ ডেস্ক।।
Published : Saturday, 14 January, 2017 at 1:08 PM

ইনিংস ঘোষণা বাংলাদেশের, তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ড ২৯২/৩বাংলাদেশের ৫৯৫ রানের জবাবে তৃতীয় দিন শেষে বেশ ভাল অবস্থানে আছে নিউজিল্যান্ড। মাঝারি কিছু পার্টনারশিপের পাশাপাশি টম ল্যাথামের সেঞ্চুরি ও উইলিয়ামসনের হাফসেঞ্চুরির কল্যাণে বড় লিড তাড়া করে দুর্দান্তভাবে এগিয়ে যাচ্ছে ব্লাকক্যাপার্সরা।
 
এর আগে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ৫৯৫ রানে ৮ উইকেট হারিয়ে ইনিংস ডিক্লেয়ার করে বাংলাদেশ।
 
টেস্টের প্রথমদিনে বৃষ্টির কারণে অর্ধদিন মাঠে গড়ায় খেলা। সেখানে ৪০.২ ওভারে ১৫৪ রান করে ৩ উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় দিনটা তাই নিউজিল্যান্ডের হয়ে থাকার আশঙ্কা করছিলেন অনেকেই। দিনের শুরুতে ৬৪ রানে মুমিনুলের বিদায় তেমন শঙ্কায় জাগাচ্ছিল টাইগার ভক্তদের মনে। কিন্তু সেখানেই শেষ। এরপরের অধ্যায়টা শুধুই সাকিব-মুশফিকময়। এ সময় একপ্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রাখেন মুশফিক। অন্যপ্রান্তে থেকে অনেকটা ওয়ানডে মেজাজে ঝড় চালান সাকিব। ফল হিসেবে ২৭৬ বলে ২১৭ রান করেন সাকিব। মুশফিক ২৬০ বলে ১৫৯ রান করেন।
 
এই দুইজনের বিদায়ের পর দ্রুত উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৫৪২ রানে শেষ হয় দ্বিতীয় দিন। তৃতীয় দিনে চা বিরতির পরেই ম্যাচ ডিক্লেয়ার করার কথা ছিল। কিন্তু সাব্বিরের ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি সে সময় হাতছানি দিচ্ছে। আর সে কারণেই সাব্বিরের হাফসেঞ্চুরি সম্পন্ন হওয়ার পর ম্যাচ ডিক্লেয়ার করে বাংলাদেশ।
জবাবে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়ে ৫৪ রান করে নিউজিল্যান্ড। এরপর জিট রেভেল আউট হলেও রানের গতি সচল রাখেন টম ল্যাথাম ও কেন উইলিয়ামসন। ব্যক্তিগত হাফসেঞ্চুরি সম্পন্ন করে তাসকিনের শিকার হন উইলিয়ামসন। তাতেও ছেদ পড়েনি নিউজিল্যান্ডের রানের গতিতে। রস টেইলরকে সঙ্গে নিয়ে এগিয়ে যান টম ল্যাথাম। টেইলর ৪০ রানে কামরুল ইসলাম রাব্বির দ্বিতীয় শিকারে পরিণত হলে নিকলসকে সঙ্গে নিয়ে এগিয়ে যান ল্যাথাম। তৃতীয় দিন শেষে এখনও অপরাজিত আছে নিউজিল্যান্ডের এই দুই ব্যাটসম্যান। টম ল্যাথাম ২২২ বলে ১১৯ রান করেছেন যেখানে আছে ১৩টি বাউন্ডারি। অন্যদিকে ৯৬ বলে ৩৫ রানে ব্যাট করছেন হেনরি নিকলস।
 



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};