ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে শপথ নিলেন আবু তাহের
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM
কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে শপথ নিলেন আবু তাহেরনিজস্ব প্রতিবেদক।। কুমিল্লা জেলা পরিষদে বিজয়ী চেয়ারম্যান রিয়ার এডমিরাল অব. আবু তাহের শপথ নিয়েছেন। বুধবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার শপথ বাক্য পাঠ করান। একই সাথে শপথ নিয়েছেন আরো ৫৮ জন বিজয়ী চেয়ারম্যান। আগামী ১৮ জানুয়ারি শপথ নেবেন নির্বাচিত সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরা। ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে এ শপথ অনুষ্ঠিত হবে।
কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান শপথ নিলেও দায়িত্বভার গ্রহণে আরো ১০/১২ দিন সময় লাগতে পারে। কারণ জেলা পরিষদের আইনে পরিষদের প্রথম সভা আহবানের দিন আনুষ্ঠানিক দায়িত্ব হস্তান্তরের কথা বলা হয়েছে। সে অনুযায়ী সাধারণ সদস্যদের শপথ অনুষ্ঠানের পর এ সভা আহবান করা হতে পারে।
২০০০ সালে আইন পাস হওয়ার ১৬ বছর পর গত ২৮ ডিসেম্বর দেশে প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। জেলা পরিষদ নির্বাচনে জনগণের প্রত্য ভোটাধিকার ছিল না। ইউনিয়ন, উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিরাই এ নির্বাচনে ভোটার ছিলেন।
হাড্ডাহাড্ডি লড়াইয়ে কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হন নৌবাহিনীর সাবেক প্রধান রিয়ার এডমিরাল অব. আবু তাহের। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১২৭৯ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কুমিল্লা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ১২৩৩ ভোট।  ৪৬ ভোট জয় পরাজয় নির্ধারণ করে।
২৮ ডিসেম্বর সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার ১৫টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচিত জনপ্রতিনিধিরা ভোটার হিসেবে ভোট প্রদান করেন। ২ হাজার ৫ শ’ ৫১ জন ভোটারের মধ্যে ২ হাজার ৫ শত ২৯ ভোটার ভোট প্রদান করেন। তার মধ্যে ১৭টি ভোট বাতিল হয়। শতকরা ৯৯ দশমিক ১৩ ভাগ ভোটার ভোট প্রদান করেন। চেয়ারম্যান পদে ২ জন, সংরতি মহিলা সদস্য তিনটি পদে ৬ জন এবং সাধারণ ১২টি সদস্য পদে ৫২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।
নির্বাচনে আওয়ামী লীগ ছাড়া অন্য কোন রাজনৈতিক দল অংশ নেয়নি। তবে কুমিল্লাসহ বিভিন্ন জেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে অনেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আবার প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় অনেক জেলায় বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। শপথ অনুষ্ঠানে পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসাইন এবং সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। এছাড়া মন্ত্রী পরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টামণ্ডলির সদস্যসহ বিভিন্ন জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেন।শপথ গ্রহণ শেষে নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানদের সততা, নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে দায়িত্ব পালন করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আপনাদের ল্য হবে মানুষের সেবা করা। তিনি আরও বলেন, আপনাদের নিজ নিজ জেলায় উন্নয়ন কাজ যথাযথভাবে হচ্ছে কিনা- সেদিকে খেয়াল রাখবেন। কী কী করতে আরও উন্নয়ন করা যায় সেদিকেও খেয়াল রাখবেন। আপনাদের অনেক কাজ। অনেক বাধা চড়াই উৎরাই পার হয়ে উন্নয়নের মহাসোপানে পা রেখেছে বাংলাদেশ। এটা যেন আর পেছনের দিকে না যায়। আগামী ১৮ জানুয়ারি ওসমানি স্মৃতি মিলনায়তনে জেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};