ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় ৩দিনব্যাপি উন্নয়ন মেলা সমাপ্ত
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM
কুমিল্লায় ৩দিনব্যাপি উন্নয়ন মেলা সমাপ্তমোতাহার হোসেন মাহবুব ।।
জেলা প্রশাসন আয়োজিত ৩ দিনব্যাপি উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে ‘ডিজিটাল বাংলাদেশ ও মানবিক সেবার উদ্ভাবন’ শীর্ষক আলোচনা সভা ও মেলার শ্রেষ্ঠ স্টলের নাম ঘোষণা করা হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আজিজুর রহমান। মুখ্য আলোচক ছিলেন কুমিল্লা টিচার্স ট্রেনিং কলেজের আইসিটি বিষয়ক প্রশিক্ষক অধ্যাপক শামসুদ্দিন তালুকদার।
বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মো: আব্দুল মজিদ ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের আইসিটি বিষয়ক অধ্যাপক স্বপন কুমার ভট্টাচার্য্য। গতকাল কুমিল্লা টাউন হলের সামনে মেলা প্রাঙ্গণে বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মঞ্চে এ সভা হয়।
আলোচনা পর্বের পর ৩ দিনব্যাপি উন্নয়ন মেলায় অংশগ্রহণকারী স্টলগুলোর মধ্যে ২টি ক্যাটাগরিতে ৫টি করে ১০টি স্টলের নাম প্রতিযোগিতায় ভালো ফলাফল অর্জন করেছে বলে ঘোষণা করা হয়। এর মধ্যে প্রথম ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছে কৃষি মন্ত্রাণালয় স্টল। দ্বিতীয় ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছে জেলা পরিষদ স্টল। ভালো ফলাফল অর্জন করা স্টলগুলোর নাম ঘোষণা করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মুহম্মদ গোলামুর রহমান।
প্রথম ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশ সেনাবাহিনী স্টল, তৃতীয় স্থান অর্জন করেছে তফসিলি ব্যাংক স্টলসমূহ, চতুর্থস্থান অর্জন করেছে স্বাস্থ্য বিভাগ (জেলা সিভিল সার্জন কার্যালয়) ও পঞ্চমস্থান অর্জন করেছে কাস্টমস, ভ্যাট এন্ড এক্সসাইজ (কুমিল্লা কর কমিশন কার্যালয়)।
দ্বিতীয় ক্যাটাগরিতে যথাক্রমে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চমস্থান অর্জন করেছে উপজেলা পরিষদ (আদর্শ সদর উপজেলা), কুমিল্লা সিটি কর্পোরেশন, এনজিওদের মধ্যে পেইজ ডেভেলপমেন্ট সেন্টার, সড়ক ও জনপথ বিভাগ।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মনিরুজ্জামান তালুকদার ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আজিজুর রহমান।
ফলাফল ঘোষণাকালে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মুহম্মদ গোলামুর রহমান বলেন, মেলায় স্টলগুলোর সাজসজ্জা, কার্যক্রম উপস্থাপন ও দর্শক মতামতের ভিত্তিতে এ ফলাফল ঘোষণা হয়েছে। আগামী ১৩, ১৪ ও ১৫ এ তিনদিন একইস্থান ও মঞ্চে ডিজিটাল মেলার কার্যক্রম শুরু হবে। উন্নয়ন মেলার যেসব সরকারি ও বেসরকারি দপ্তর ও সংস্থা অংশগ্রহণ করেছে সেসব স্টলগুলো চালু রাখার কথা বলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মুহম্মদ গোলামুর রহমান।
গতকাল বেলা ১১টায় বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মঞ্চে অনুষ্ঠিত হয় ‘ডিজিটাল বাংলাদেশ ও প্রাসঙ্গিক ভাবনা: আগামী দিনের চ্যালেঞ্জ ও আমাদের প্রস্তুতি’ শীর্ষক আলোচনা সভা। সভায় মুখ্য আলোচক ছিলেন সিনিয়র তথ্য কর্মকর্তা মীর হোসেন আহসানুল কবীর।
সমাপনী অনুষ্ঠানের শেষ পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে অংশগ্রহণ করেন জেলা শিল্পকলা একাডেমির শিল্পী ও শিশু একাডেমির শিশু শিল্পীরা।
অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন নাট্যজন বশীর উল আনোয়ার। গতকাল মেলায় কৃষি মন্ত্রণালয় স্টলে প্রচুর দর্শক সমাগম ঘটে। বিভিন্ন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা মেলা দেখতে আসে। এরমধ্যে নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কুমিল্লা ইউসুফ হাইস্কুল ও ঈশ্বর পাঠশালার শিক্ষার্থীদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};