ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা উন্নয়ন মেলায় পুঁজিবাজার স্টলবিনিয়োগকারীদের জন্য নতুন চমক
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM
কুমিল্লা উন্নয়ন মেলায় পুঁজিবাজার স্টলবিনিয়োগকারীদের জন্য নতুন চমকস্টাফ রিপোর্টার : কুমিল্লা উন্নয়ন মেলায় পুঁজি বাজার স্টল কুমিল্লার বিনিয়োগকারীদের কাছে চমক হয়ে দেখা দিয়েছে। কুমিল্লায় দীর্ঘদিন ধরে শেয়ার ব্যবসা চলে আসলেও শেয়ার বাজার নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের সরাসরি একটি স্টল পেয়ে বিনিয়োগকারীরা তাদের কাছ থেকে ব্যবসা সংক্রান্ত বিষয়ে জানতে আগ্রহী হয়ে ওঠে। যারা নিয়ন্ত্রণকারী সংস্থা থেকে অনেক দূরে ছিল তারা হাতের কাছেই ওই প্রতিষ্ঠানের কর্মকর্তাদের পেয়ে এর সুফল নিতে আগ্রহী হয়ে এ স্টলে আসছেন। ফলে কুমিল্লা উন্নয়ন মেলায় পুঁজিবাজার স্টল বিনিয়োগকারীদের জন্য নতুন চমক হয়ে দেখা দিয়েছে।
কুমিল্লায় এবারই প্রথম পুঁজি বাজারের কোন স্টল সরাসরি কুমিল্লায় এসেছে তাই বিনিয়োগকারীদের আগ্রহও বেশি এ স্টলের প্রতি। ফলে কুমিল্লার ৯টি ব্রোকারেজ হাউজে বিনিয়োগকারীরা এ স্টলের প্রতি আগ্রহী হয়ে ভীর জমায়। অনেক নতুন বিনিয়োগকারীও এসে জানতে চায় কীভাবে শেয়ার ব্যবসায় বিনিয়োগ করবে। তারা নানা তথ্য জেনে আগ্রহী হয়ে উঠছেন।
কুমিল্লা উন্নয়ন মেলায় পুজি বাজার স্টলের দায়িত্বে রয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের সহকারী মহাব্যবস্থাপক সাইয়িদ মাহমুদ জুবায়ের এবং সিডিবিএলের সিনিয়র সিস্টেম এনালিষ্ট কাজী মিনহাজ উদ্দিন।
সোমরাব থেকে কুরু হওয়া তিনদিন ব্যপী উন্নয়ন মেলায় কুমিল্লায় পুঁজিবাজারে স্টলে উপচে পড়া ভীর লক্ষ্য করা গেছে। উদ্বোধনের পরপরই পুঁজিবাজার স্টলে শেয়ার সেক্টরে বিনিয়োগকারীরা আসতে আগ্রহী হয়ে ওঠে। বিনিয়োগকারীরা শেয়ার ব্যবসাসহ নানা বিষয়ে আগ্রহ নিয়ে জানতে আসে। স্টলে কর্তব্যপালনকারী কর্মকর্তদের সহযোগতায় তারা জেনে নিচ্ছে নানা দিক। প্রতিদিন সকালে থেকে রাতে মেলা শেষ হওয়া পর্যন্ত মানুষের ভীর লেগে থাকে।
‘দেশের অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রযাত্রায় পুজি বাজার’ এই শ্লোগানকে উপজীব্য করে জেলা পর্যায়ে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের নেতৃত্বে পুজি বাজারের স্টেক হোল্ডারগণের প্রথম বারের তম উন্নয় মেলায় অংশগ্রহণ অধিকজনগোষ্ঠীর কাছে দেশের উন্নয়নে পুজি বাজারে  ভূমিকা তুলে ধরতে কুমিল্লার এ মেলা বিশেষ সাহায্য করবে বলে মনে করে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন।
কুমিল্লা উন্নয়ন মেলায় পুজিবাজার স্টলের দায়িত্বে আসা ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের সহকারী মহাব্যবস্থাপক সাইয়িদ মাহমুদ জুবায়ের জানান, বিনিয়োগকারীদের আস্থা অর্জনে সরকারের নেয়া বিষেশ ভূমিকা সমুহ প্রচার করাই পুজিবাজার স্টলের মূল উদ্দেশ্য। এ কার্যক্রম ক্ষুদ্র বিনিয়োগকারীদের আস্থা অর্জনে বিশেষ ভূমিকা পালন করবে। তিনি জানান এ স্টলে প্রতিদিন উল্লেখযোগ্য সংখ্যক বিনিয়োগকারী ও বিনিয়োগে আগ্রহী নতুন উদ্যোক্তারা এসে বিভিন্ন দিক জেনে নিচ্ছেন। 
গতকাল কুমিল্লা উন্নয়ন মেলায় পুঁজিবাজার স্টল পরিদর্শনে আসেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের নির্বহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান, ডিএসই ব্রোকার এসোসিয়েশনের সভাপতি আহমেদ রশিদ লালি, মার্সেন্ট ব্যাংক এসোসিয়েশনের সভাপতি মো. সাইদুর রহমান, ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের জিএম সামিউল ইসলাম, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডের
ডিজিএম মো. গোলাম ফারুকসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ। তারা এসময় কুমিল্লার ব্রোকারেজ হাউজ ও ইনভেস্টরদের সাথে কথা বলেন।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};