ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দক্ষিণ এশিয়ায় প্রথম নারী সাধারণ সম্পাদক
জাতীয় প্রেসক্লাবে সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করলেন কুমিল্লার কৃতী সন্তান ফরিদা ইয়াসমিন
Published : Wednesday, 11 January, 2017 at 2:19 PM, Update: 11.01.2017 2:29:33 PM
জাতীয় প্রেসক্লাবে সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করলেন কুমিল্লার কৃতী সন্তান ফরিদা ইয়াসমিননিজস্ব প্রতিবেদক।। জাতীয় প্রেসক্লাবে সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করলেন কুমিল্লার কৃতী সন্তান ফরিদা ইয়াসমিন । আজ দুপুরে প্রেসক্লাব ভবনে ২০১৭-১৮ মেয়াদে নির্বাচিত ব্যবস্থাপনা কমিটির সভাপতি-সেক্রেটারিসহ অন্যান্য সদস্যরা দায়িত্ব বুঝে নেন।  
জাতীয় প্রেস ক্লাবের ৬২ বছরের ইতিহাসে কুমিল্লার ফরিদা ইয়াসমিন প্রথম নারী সাধারণ সম্পাদক। তিনি কুমিল্লার কৃতী সন্তান ও দেশবরেণ্য সম্পাদক নঈম নিজামের সহধর্মিনী । কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় তাদের বাড়ি। এ ঘটনায় কুমিল্লার গর্বিত ঐতিহ্যের ইতিহাসে আরেকটি পালক সংযোজিত হয়েছে বলে মনে করছেন কুমিল্লার বিশিষ্টজনরা। তা ছাড়াও দক্ষিণ এশিয়ার কোনো দেশে এই প্রথম তিনিই নারী সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করলেন ।

গত ৩১ ডিসেম্বরের নির্বাচনে পুনর্নির্বাচিত সভাপতি মুক্তিযোদ্ধা মুহাম্মদ শফিকুর রহমান একই পদে দায়িত্ব নেন। বিদায়ী সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরীর কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন ফরিদা ইয়াসমীন।

মুহাম্মদ শফিকুর রহমান সভাপতি পদে টানা দুই মেয়াদে নির্বাচিত হন। আর ফরিদা ইয়াসমীন হলেন প্রেসক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো নারী সাধারণ সম্পাদক।

এ সময় আরও দায়িত্ব নেন নির্বাচিত সিনিয়র সহ সভাপতি সাইফুল আলম, সহ সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী ও ইলিয়াস খান, কোষাধ্যক্ষ কার্তিক চ্যার্টাজি এবং  ১০ জন সদস্য পদে শ্যামল দত্ত , হাসান হাফিজ, মাঈনুল আলম, কুদ্দুস আফ্রাদ, রেজোয়ানুল হক রাজা , মোল্লা জালাল, শামসুদ্দিন আহমেদ চারু, শাহনাজ বেগম, কল্যাণ সাহা ও হাসান আরেফিন।

এবারের নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের শফিকুর রহমান-ফরিদা ইয়াসমীন প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করে। ১৭ সদস্যের ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্য পদের মধ্যে এ প্যানেলের প্রার্থীরা ১৪টিতেই জয়লাভ করেন। বিএনপি-জামায়াতের একাংশের প্যানেল থেকে যুগ্ন সম্পাদক পদে ১ জন ও সদস্য পদে ১ জন নির্বাচিত হন। বাকি সদস্য পদটিতে জেতেন একজন স্বতন্ত্র প্রার্থী।  



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};