ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
২০১৭ সালে ৬.৮% প্রবৃদ্ধির আশা দেখছে বিশ্ব ব্যাংক
Published : Wednesday, 11 January, 2017 at 12:59 PM


২০১৭ সালে ৬.৮% প্রবৃদ্ধির আশা দেখছে বিশ্ব ব্যাংক কুমিল্লার কাগজ ডেস্ক।।
২০১৭ সালে বাংলাদেশের প্রবৃদ্ধি ৬.৮% হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে বিশ্বব্যাংক। ২০১৬-১৭ অর্থ বছরে প্রথম ৬ মাসে প্রবৃদ্ধি ও অর্থনৈতিক ধারা হিসেবে করে এই রিপোর্ট প্রকাশ করেছে বিশ্ব ব্যাংক।
 
বিশ্ব ব্যাংক তার প্রতিবেদনে জানায়, বাংলাদেশ অভ্যন্তরীণ নিরাপত্তার চ্যালেঞ্জ মোকাবেলা করে চলতি অর্থবছরে মোট দেশজ উৎপাদনে (জিডিপি) ৬ দশমিক ৮ শতাংশ প্রবৃদ্ধি পেতে পারে।
 
বিশ্ব অর্থনীতির গতি-প্রকৃতি নিয়ে আন্তর্জাতিক ঋণদাতা এ সংস্থার প্রতিবেদন 'গ্লোবাল ইকোনমিক প্রসপেক্টাস' অনুসারে দক্ষিণ এশিয়ায় প্রবৃদ্ধি অর্জনে বেশ এগিয়ে ভারত। বিশ্ব ব্যাংকের তথ্যমতে চলতি অর্থবছরে জিডিপি ৭% প্রবৃদ্ধি অর্জন করবে দেশটি। অন্যদিকে পাকিস্তান ৫.২% প্রবৃদ্ধি অর্জন করবে বলে ধারণা করা হচ্ছে।
 
বাংলাদেশে গত অর্থবছরে অর্থনৈতিক প্রবৃদ্ধি ৭% -এর বেশি ছিল। বছরের চূড়ান্ত হিসেব অনুসারে প্রবৃদ্ধি হয় ৭ দশমিক ১১ শতাংশ। সেবার অবশ্য বিশ্ব ব্যাংক জানিয়েছিল, বাংলাদেশের প্রবৃদ্ধি কোনভাবেই ৬.৫ ভাগের বেশি হবে না। কিন্তু সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে শেষ পর্যন্ত ৭ ভাগের ওপরে প্রবৃদ্ধি অর্জনে সক্ষম হয় বাংলাদেশ। অর্থ মন্ত্রণালয়ের তথ্যানুসারে, চলতি অর্থ বছরেও ৭ শতাংশের বেশি হবে প্রবৃদ্ধি। ওয়ার্ল্ড ব্যাংক ডটওরগ।
 
 



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};