ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মালয়েশিয়ায় নানা আয়োজনে বর্ষবরণ
Published : Sunday, 1 January, 2017 at 9:36 PM
মালয়েশিয়ায় নানা আয়োজনে বর্ষবরণকুমিল্লার কাগজ ডেস্ক।।
সারাবিশ্বের ন্যায় পর্যটন নগরী কুয়ালালামপুর সাদরে বরণ করে নিল ইংরেজী নতুন বছর ২০১৭ সালকে। ঘড়ির কাঁটা ১২ টা ০১ মিনিট (বাংলাদেশ সময় রাত ১০টা ০১ মিনিটে) আতশবাজির ঝলকানিতে আলোকিত হয়ে উঠে রাতের মালয়েশিয়া।

স্মরণ কালের ভয়াবহ বন্যা, ২০১৪ সালে পরপর তিনটি বিমান দুর্ঘ্টনা ও মালয়েশিয়ার ইতিহাসে প্রথম ভয়াবহ অর্থনৈতিক মন্দার কারণে গত ২/৩টি বছর মালয়েশিয়ায় তেমন জাকজমক ভাবে পালিত হয়নি নববর্ষের অনুষ্ঠান। তাই এবার কিছুটা ভিন্ন ভাবেই করা হয়েছে বর্ষ বরণের আয়োজন। রাজধানী কুয়ালালামপুরসহ আশ পাশের শহর গুলি সেজেছে ভিন্ন আঙ্গিকে। বিকাল হতেই মালয়েশিয়া বাসী ছুটে যান আধুনিক মালয়েশিয়ার প্রতীক মিনারা কেএলসিসি ও দাতারান মারদেকা স্কয়ারে। মারদেকা স্কয়ারে তৈরি করা হয় মুক্ত মঞ্চ, বিকাল থেকেই সংগীত পরিবেশন করেন মালয়েশিয়ার নামী দামী ব্যান্ড ও সঙ্গীত শিল্পীরা, সুরের মূর্ছনায় সবাই হারিয়ে যায় যেন এক অজানায়।

মালয়েশিয়ার রাস্তা গুলোয় মালয়েশিয়ান, প্রবাসী বাংলাদেশী ও বিদেশী পর্য্টকদের পদচারনায় মুখরিত হয়ে উঠে, বার, ক্লাব গুলোতে নামে উপচেপড়া ভিড়। কুয়ালালামপুরের চারিদিকে নেওয়া হয় নিশ্চিদ্র নিরাপত্তা, প্রতিটি সড়কে যানবহন চলাচল রাখা হয় সাময়িক বন্ধ।
রাত ১২টা  বাজার সাথে সাথেই তৈরি হয় এক অন্য রকম আবহ, চারদিকে শোরগোল চেঁচামেচিতে, সবাই এক সুরে ৫৯-১ পর্যন্ত গুনে শেষ করার সাথে সাথেই ১২টা ০১ মিনিটে আকাশে চোখ ধাঁধানো আতশবাজির রঙ্গে রঙ্গিন হয়ে উঠে কুয়ালালামপুরের চারিদিক। এ আকর্ষণ পর্যটক সহ সকলকে মুহিত করে। আলোর ঝলকানিতে পুরো কেএলসিসি এলাকা আলোকিত হয়ে উঠে। কিছুক্ষণের জন্যে সবাই হারিয়ে যায় অন্য এক অজানায়, সকলেই হ্যাপি নিউ ইয়ার, হ্যাপি নিউ ইয়ার শ্লোগানে বরণ করে নেয় নতুন বছর ২০১৭ কে ।

কেএলসিসি ও দাতারান মারদেকা স্কয়ার ছাড়াও কুয়ালালামপুরের বুকিত বিনতাং, সানওয়ে, কেপং, পুচং, সুবাংজায়া, আমপাং, চেীকিট ও ব্রিকফিল্ড এ ইংরেজী নতুন বছরকে বরণ করতে আয়োজন করা হয় নানা অনুষ্ঠানের।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};