ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
জিলা স্কুলে বই বিতরণ উৎসবের উদ্বোধনকালে
আমাদের নতুন প্রজন্ম ২০৪১ সালে একটি ধনী দেশের মালিক হবে -হাজী বাহার
Published : Sunday, 1 January, 2017 at 8:20 PM

আমাদের নতুন প্রজন্ম ২০৪১ সালে একটি ধনী দেশের মালিক হবে -হাজী বাহার রবিউল হোসেন।। কুমিল্লা সদর আসনের সাংসদ হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, আমাদের নতুন প্রজন্ম ২০৪১ সালে একটি ধনী দেশের মালিক হবে। শেখ হাসিনা এখন ভিশন-২০২১ নয়, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করার জন্য কাজ করে যাচ্ছেন। আজকে যে শিশুটি জন্ম নিচ্ছে ২৫ বৎসর বয়সে সে হবে একটি উন্নত বাংলাদেশের নাগরিক হবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। গতকাল রবিবার সকালে কুমিল্লা জিলা স্কুলে আদর্শ সদর উপজেলায় বই বিতরণ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 তিনি আরো বলেন,  প্রতি বছর ফয়জুন্নেসা ও জিলা স্কুলে ভর্তি নিয়ে অসংখ্য তদবীর আসে কিন্তু কারও তদবীরে সারা দেই না। আমি চাই তদবীর নয়, মেধার ভিত্তিতে শিক্ষার্থীরা ভর্তি হবে। ২০০৮ সাল থেকে আমি এসব বন্ধ করে দিয়েছি। এতে করে অনেকে আমার প্রতি ক্ষুব্ধ। বর্তমানে শিক্ষামন্ত্রী চাইলেও জিলা স্কুলে ভর্তি হওয়া যায়না। কিছু বিপথগামী মানুষ ধর্মের নামে আমাদের যুবকদের জঙ্গিবাদের দিকে ধাবিত করতে চাইছে। এবিষয়ে আমাদের অভিভাবক ও শিক্ষকদের সচেতন থাকতে হবে। আপনার ছেলে-মেয়েকে শুধু স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পাঠিয়ে দিলে আপনার দায়িত্ব শেষ নয়। ছেলে-মেয়ে কার সাথে মিশে ও কোথায় যায়, এ বিষয়ে খোঁজ-খবর রাখতে হবে।
স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যদিয়ে জাতির চেতনাকে নসাৎ করেও বাঙ্গালী জাতির অগ্রগতিকে দমিয়ে রাখতে পারেনি। ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য নেতৃত্বে বাংলাদেশ হয়েছে এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সমৃদ্ধি হচ্ছে। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে জাতির অগ্রগতিকে থমকে দেওয়া হয়েছিল। জাতির জনক বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশের বৈপ্লবিক উন্নয়ন হত কিন্তু বাঙ্গালী জাতির অগ্রগতিকে দমিয়ে রাখতে পারেনি। বাংলাদেশ এখন আর্থ-সামাজিক উন্নয়ন ও অগ্রগতিতে পাকিস্তানকে পেছনে ফেলে সব সূচকে এগিয়ে আছে।

 তিনি বলেন, আমি এমপি নির্বাচিত হওয়ার পর সংসদের প্রথম বক্তব্যে কুমিল্লা বিভাগ দাবি করেছিলাম। কুমিল্লা সিটি কর্পোরেশন প্রতিষ্ঠার পর কুমিল্লা বিভাগ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। বিভাগ বাস্তবায়ন সহ কুমিল্লার উন্নয়নে সকল বিভেদ ভুলে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
নেতৃত্বে দুর্বলতার কারণে দীর্ঘদিন যাবত কুমিল্লা এগোতে পারেনি। প্রাচীন সমতটের রাজধানী হলেও আমরা এখন বিভাগের জন্য আন্দোলন করছি কিন্তু এটা কুমিল্লাবাসীর দুর্ভাগ্য।

উদ্বোধনী অনুষ্ঠানে কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার আবদুল মজিদ, জেলা সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক হাসিনা মোরশেদ, বিদ্যালয় পরিদর্শক কাজী সলিমুল্লাহ, আদর্শ সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মো: ইকবাল হাসান,  নবনির্বাচিত জেলা পরিষদ সদস্য জিএস আবদুল্লাহ আল মাহমুদ সহিদ উপস্থিত ছিলেন। জিলা স্কুলে বই বিতরনের পর কুমিল্লা হাই স্কুল, ফরিদা বিদ্যায়তন ও কুমিল্লা মর্ডান হাই স্কুলসহ নগরীর ৯টি বিদ্যালয়ে বই বিতরণ করেন এমপি বাহার।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};