ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ মাদক ব্যবসায়ী আটক
এবিএম আতিকুর রহমান বাশার :
Published : Thursday, 15 December, 2016 at 7:44 PM, Update: 15.12.2016 8:35:29 PM
বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ মাদক ব্যবসায়ী আটক দেবীদ্বারে মাদক ব্যবসায়ীদের হামলায় দুই পুলিশ কর্মকর্তা আহত হওয়ার খবর পাওয়া গেছে। ওই সময় বিপুল পরিমাণ মাদকসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করে দেবীদ্বার থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মিজানুর রহমান বলেন, আহত দুই পুলিশ কর্মকর্তাকে আহত করার ঘটনায় এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে থানায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। ওই ঘটনায় আটক দুই মাদক ব্যবসায়ি সহ এক হামলাকারীকে বৃহস্পতিবার কুমিল্লা কোর্ট হাজতে চালান করা হয়েছে।
জানা যায়, গত বুধবার সন্ধ্যা সাড়ে সাতটায় দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এসআই)  আসাদুল ইসলাম’র নেতৃত্বে উপ-পরিদর্শক (এসআই) মোর্শেদ আলম, এএসআই আবু হানিফ, এএসআই শামিমা আক্তার সহ একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে রসুলপুর গ্রামের চিহ্নিত মাদক ব্যবসায়ী শহিদের বাড়ীতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে এ সময় মাদক ব্যবসায়ী শহিদ এবং তার স্ত্রী হেলেনা আক্তার পলায়নের চেষ্টা করলে পুলিশ তাদের আটক করে। আটককৃতদের তল্লাশী করে শহিদ মিয়ার কাছ থেকে ২শ পিস ইয়াবা ট্যাবলেট এবং তার স্ত্রী হেলেনা বেগমের (৩৫) হাতে থাকা একটি বাজারের ব্যাগ থেকে বিশ বোতল ভারতীয় হুইস্কি উদ্ধার করে পুলিশ।
ধৃত মাদক ব্যবসায়ী ও জব্দকৃত মাদক নিয়ে থানায় ফেরার সময় গোপালনগর নামক স্থানে আটককৃতদের সহযোগীরা সংঘবদ্ধ হয়ে পুলিশের উপর হামলা করে আটককৃতদেরসহ জব্দকৃত মালামাল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে হামলায় এসআই  আসাদুল ইসলাম এবং এ.এস.আই আবু হানিফ মাথায় জখম হয়। পরে তাদের দেবীদ্বার উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা সেবা দিয়ে থানা ব্যারাকে নিয়ে যাওয়া হয়।
মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় এসআই আসাদুল ইসলাম বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন ও পুলিশের কাজে বাঁধাপ্রদান এবং পুলিশ আহত হওয়ার ঘটনায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়। আটককৃত: আসামী শহিদ একাধিক মাদক মামলার আসামী। পুলিশ আক্রান্তের ঘটনায় ধৃত দুই মাদক ব্যবসায়ী সহ তাহাদের সহযোগী ৪ আসামীর বিরুদ্ধে পৃথক এজাহার দায়ের করা হয়। এসময় অপর এক অভিযানে পুলিশের উপর হামলায় জড়িত আরও এক আসামীকে গ্রেফতার করে। ধৃত আসামীদের বৃহস্পতিবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
    উল্লেখ্য ২০১০ সালে রসুল এলাকার কুখ্যাত আন্তজেলা মাদক ব্যবসায়ি মিন্টু মেম্বারকে আটক করতে যেয়ে দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এ,এস,আই) সাজ্জাদ হোসাইন মারাত্মক আহত হয়েছিলো। ওই ঘটনায় থানায় মামলা হলেও পরবর্তীতে মিন্টু মেম্বার মামলা থেকে বেকসুর খালাস পেয়ে পুরোদমে মাদক ব্যবসা চালিয়ে আসছে। ইতি মধ্যে তাকে বিভিন্ন সময়ে মাদক আইনে মামলা দায়েরপূর্বক কোর্ট হাজতে চালান করা হলেও খুব বেশী সময় আটক রাখা সম্ভব হয়নি। গত বুধবার রাতে আটক শহিদ মিয়া মিন্টু মেম্বার একজন অন্যতম শিষ্য।
    
    স্থানীয়রা ক্ষোভের সাথে জানান, কোন ভাবেই দেবীদ্বারে মাদক নিয়ন্ত্রন সম্ভব হচ্ছেনা। মাদক ব্যবসায়িদের নিয়ন্ত্রনে একাধিক অভিযানে একাধিক পুলিশ কর্মকর্তা আহত হতে হয়েছেন। আদালতেও মাদক ব্যবসায়িসহ চোর-ডাকাতসহ নানা অপরাধে অভিযুক্তদের বাকীতে জামিনের জন্য একদল আইনজীবী সব সময় অপরাধীদের সহযোগীতার হাত বাড়িয়ে দেন। জামিনের বাকী টাকা পরিশোধে অপরাধীরা ছাড়া পেয়ে পুরু উদ্যমে অপরাধ সংগঠন করে যাচ্ছে। অপরাধীরা মনে করেন, তাদের আটকের পর আদালত পর্যন্ত যাওয়া কিংবা জেল হাজতে যাওয়া নিরাপদ স্থান। স্থানীয়রা এবিষয়টি গুরুত্বসহকারে রাজনৈতিক এবং প্রশাসন, বিচার বিভাগের উর্ধতন কর্মকর্তাদের দৃষ্টি দেয়ার অনুরোধ জানান। 



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};