ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
বিজয় দিবসে যান চলাচলে নির্দেশনা
Published : Thursday, 15 December, 2016 at 2:27 PM


বিজয় দিবসে যান চলাচলে নির্দেশনাকুমিল্লার কাগজ ডেস্ক।।
বিজয় দিবসে জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত সামরিক বাহিনীর কুচকাওয়াজ উপলক্ষে আশপাশের সড়কে যান চলাচলের ক্ষেত্রে কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া নির্দেশনাগুলো মেনে চলতে নগরবাসীকে অনুরোধ করেছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ৭টা থেকে বেলা ১টা পর্যন্ত বেশ কিছু রাস্তা বন্ধ থাকবে। নগরবাসীকে এসব রাস্তা এড়িয়ে বিকল্প পথে চলাচল করতে হবে।

প্যারেড স্কয়ার সংশ্লিষ্ট যেসব সড়কে সাধারণ গাড়ি চলবে না
খেঁজুর বাগান ক্রসিং থেকে উড়োজাহাজ ক্রসিং-রোকেয়া সরণি হয়ে মিরপুর ১০ নম্বর গোল চত্বর পর্যন্ত।
শ্যামলী শিশু মেলা ক্রসিং থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণি পর্যন্ত।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোড পর্যন্ত।
বিজয় সরণি ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং পর্যন্ত।
প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ থেকে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত।

আমন্ত্রিত অতিথিদের গাড়ি নির্দিষ্ট স্থানে রেখে প্যারেড স্কয়ারে প্রবেশ করতে অনুরোধ জানানো হয়েছে। গাড়িচালকদের নিজ নিজ গাড়ির কাছে থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। কুচকাওয়াজে আসা অতিথিদের আমন্ত্রণপত্রের সঙ্গে দেওয়া স্টিকার (ক-বিশেষ, ক-১, ক-২, সক, সক-১, শ, বিনা, সক-২, সব, ম-১, ম-২ ও সম অক্ষরের) গাড়ির উইন্ডশিল্ডে লাগানো থাকতে হেবে। স্টিকার লাগানো গাড়িগুলোকে বেগম রোকেয়া সরণি হয়ে আমন্ত্রণপত্রের সঙ্গে দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্ধারিত প্রবেশ গেইট দিয়ে প্যারেড স্কয়ারে প্রবেশ ও কর্তব্যরত ট্রাফিক পুলিশের দেখানো স্থানে পার্ক করার পরামর্শ দেওয়া হয়েছে।

যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে সাভারেও
বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের জন‌্য বেশ কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত হবে বলে পুলিশ কমিশনারের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। ভিভিআইপি, ভিআইপি ও আমন্ত্রিত অতিথিদের চলাচলের সুবিধার্থে ভোর সাড়ে ৪টা থেকে স্মৃতিসৌধ এলাকায় যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। ভোর সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত বাস, মিনিবাস, ট্রাক, লরিসহ বড় গাড়িগুলোকে গাবতলী আমিন বাজার সেতু হয়ে সাভার রোডের বদলে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক দিয়ে চলাচল করতে হবে।

আরিচা-আমিন বাজার হয়ে ঢাকাগামী গাড়িগুলোকে নবীনগর বাজার-আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করতে বলা হয়েছে। একইভাবে টাঙ্গাইল থেকে আশুলিয়া হয়ে যেসব গাড়ি ঢাকায় ঢুকবে তাদের কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা হয়ে টঙ্গীর রাস্তা ব্যবহার করতে বলা হয়েছে। বিজয় দিবসের আয়োজন নির্বিঘ্নে সম্পন্ন, সড়কে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়াতে নগরবাসীকে নির্দেশনা মেনে সহযোগিতা করতে বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};