ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
স্কুলে না গিয়ে ক্যাফেতে পর্নোগ্রাফি, আটক ৬৫
Published : Wednesday, 14 December, 2016 at 9:44 PM

স্কুলে না গিয়ে ক্যাফেতে পর্নোগ্রাফি, আটক ৬৫কুমিল্লার কাগজ ডেস্ক।।
স্কুলব্যাগ নিয়ে বাড়ি থেকে বের হচ্ছে। আর অনলাইন থেকে 'স্টাডি মেটেরিয়াল' জোগাড়ের কথা বলে বাড়তি টাকারও আবদার। তবে সন্তানের পড়াশোনার জন্য এতটুকু মানতে রাজি অভিভাবকরা।

কিন্তু বাস্তবের ঘটনা ভয়াবহ। এই 'স্টাডি মেটেরিয়াল' আর কিছুই নয় পর্নো। স্কুল ফাঁকি দিয়ে সাইবার ক্যাফেতে বসে পর্নো দেখার সময় এমন ৬৫ কিশোর-কিশোরীকে আটক করেছে পুলিশ।

ভারতের হায়দারাবাদ শহরের বিভিন্ন ক্যাফেতে মঙ্গলবার হানা দিয়ে পুলিশ তাদের আটক করে। খবর আনন্দবাজার'র।

অভিযোগ সূত্রে পুলিশ জানিয়েছে, বাচ্চারা স্কুলে না গিয়ে সাইবার ক্যাফেতে সময় কাটাতে পছন্দ করছে। অভিভাবকরা কিছু বললেই হুমকি দেয়- সাইবার ক্যাফেতে না যেতে দিলে তারা পড়াশোনা ছেড়ে দেবে। 'স্টাডি মেটেরিয়াল' জোগাড়ে তাদেরকে ক্যাফেতে যেতে হয়।

শেষ পর্যন্ত সন্তানদের বশে আনতে না পেরে বেশ কিছু দিন ধরেই অভিভাবকরা পুলিশে অভিযোগ জানাচ্ছিলেন। এসব অভিযোগের ভিত্তিতেই মঙ্গলবার প্রায় ৫০টি সাইবার ক্যাফেতে হানা দেয় পুলিশ। হাতেনাতে ধরাও পড়ে ৬৫ কিশোর-কিশোরী। এদের সকলেরই বয়স ১১ থেকে ১৬ বছরের মধ্যে।

এ ঘটনায় ১২টি সাইবার ক্যাফের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। নিয়ম না মেনে ওই সব কিশোর-কিশোরীদের ক্যাফেতে ঢুকতে দেয়া হয়। নিয়ম অনুযায়ী ক্যাফেতে ঢুকতে গেলে সচিত্র পরিচয়পত্র লাগে। এ ক্ষেত্রে তা নেয়া হয়নি।

এছাড়া ক্যাফেতে যারা আসেন, তাদের নাম ঠিকানা সম্বলিত একটি রেজিস্ট্রার খাতাও রাখতে হয়। এ ক্ষেত্রে সেটাও মানা হয়নি বলে পুলিশ জানিয়েছে।

এসব ক্যাফে মালিকদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন হায়দারাবাদ পুলিশের ডিসিপি (সাউথ জোন) ভি সত্যনারায়ণ।

পাশাপাশি ওই সব কিশোর-কিশোরীদের সঙ্গে বুধবার তাদের অভিভাবকদের একটি যৌথ কাউন্সেলিংয়ের ব্যবস্থা করে পুলিশ।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};